প্রাথমিক শিক্ষকদের জন্য আসছে যে সুখবর

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে আমরণ অনশনের হুঁশিয়ারি
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: প্রাথমিক শিক্ষা পরিবারের চিকিৎসা সেবায় হাসপাতাল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। চলতি সপ্তাহে একটি সভা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে প্রধান করে ৩২ সদস্যের একটি মূল কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে। এজন্য ‘প্রাথমিক শিক্ষা পরিবার হাসপাতাল’ নামকরণের প্রস্তাবও করা হয়েছে।

ডিপিই থেকে জানা গেছে, প্রাথমিক শিক্ষা পরিবারের ৪ লাখ ২০ হাজার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তাদের ও পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ঢাকার মধ্যে বা তার পার্শ্ববর্তী এলাকায় একটি হাসপাতাল নির্মাণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি মৌখিকভাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সম্মতিতে এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, প্রাথমিকের বিশাল একটি পরিবার রয়েছে। তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে একটি হাসপাতাল হলে সকলে উপকৃত হবে। সেই চিন্তাভাবনা থেকে কর্মকর্তারা একটি প্রস্তাবনা তৈরি করেছেন। এ সংক্রান্ত একাধিক কমিটি গঠন করে তাদের হাসাপাতাল স্থাপন সংক্রান্ত প্রস্তাবনা দিতে বলা হয়েছে। প্রস্তাবনা পেলে পরবর্তী কার্যক্রম শুরু করা হবে বলে জানান তিনি।

ঢা/কেএম

সেপ্টেম্বর ১০, ২০২০ ৫:৫২

(Visited 204 times, 1 visits today)