প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ১৭ মার্চ উদ্বোধন হবে বাণিজ্যমেলা

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: আগামী ১৭ মার্চ ২৬তম ঢাকায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২১ উদ্বোধনের জন্য একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী সম্মতি দিলেই ১৭ মার্চ পূর্বাচলে বাণিজ্যমেলার স্থায়ী প্রদর্শনী কেন্দ্রে উদ্বোধন হবে বলে ধারণা করা হচ্ছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য নিশ্চিত করে।

ইপিবি জানায়, প্রতিবছর ইংরেজি বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি থেকে মেলা শুরু হয়। কিন্তু গত নভেম্বর থেকে করোনার দ্বিতীয় ওয়েভ আসায় এবারের মেলা মার্চে শুরুর প্রস্তাব এসেছে। সবকিছু বিবেচনা করে আগামী মার্চে পূর্বাচলে স্থায়ী প্রদর্শনী কেন্দ্রে আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনলাইনে এবং শারীরিক উপস্থিতি- উভয় পদ্ধতিতে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সরকার।

জানা যায়, ইতিমধ্যেই মেলার স্টিয়ারিং কমিটির সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ মেলা উদ্বোধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে লক্ষ্যে প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। আমরা সে লক্ষ্য সামনে নিয়ে মেলার কাজ করে যাচ্ছি। এখন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তিনি সিদ্ধান্ত দিলে ১৭ মার্চ ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা উদ্বোধন করা হবে।

ঢা/আইএইচই

জানুয়ারি ১২, ২০২১ ৭:৪৫

(Visited 32 times, 1 visits today)