প্রত্যেক দিন বিএনপির বিরুদ্ধে কথা বলাই ওবায়দুল কাদেরের কাজ : ফখরুল

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাজই হলো প্রত্যেক দিন বিএনপির বিরুদ্ধে কথা বলা । বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার (৩০ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে এ মন্তব্য করেন। ‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল নির্ধারণ’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)।

ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাব দিতে গিয়ে মির্জা ফখরুল বলেন, আমার কাছে ইন্টারেস্টিং লাগে, তারা যখন বলেন যে, বিএনপি নেই, বিএনপি নাকি একেবারে শেষ হয়ে গেছে, নিঃশেষ হয়ে গেছে। কিন্তু সাধারণ সম্পাদকের সারাদিন, প্রত্যেক দিন শুধুমাত্র একটাই কাজ, বিএনপির বিরুদ্ধে কথা বলা।

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, দেশের অর্থনীতি বা আপনার দলকে কীভাবে এগিয়ে নেবেন- সেই সমস্ত কথা না বলে আপনি তো শুধু দুইটা কথা বলেন। এটা হচ্ছে শেখ হাসিনা, আরেকটা হচ্ছে বিএনপির বিরুদ্ধে। দ্যাট মিনস বিএনপি এত বেশি করে আছে, এত প্রবলভাবে আছে যে আপনাকে প্রত্যেক দিন এই কথা বলতে হচ্ছে।

গণতন্ত্র নিয়ে কথা বলার অধিকার আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেন ফখরুল। বিএনপি মহাসচিব বলেন, ১/১১ তো তোমরা (আওয়ামী লীগ) করিয়েছ। তোমরা বলেছ যে, ১/১১-এর সরকার তোমাদের আন্দোলনের ফসল এবং তাদের সবাইকে তোমরা বৈধ্যতা দিয়েছ। তাহলে আজকে কোন মুখে তোমরা গণতন্ত্রের কথা বল, কোন মুখে তোমরা জনগণের অধিকারের কথা বল। যারা জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নেয়, যারা জনগণকে শুধুমাত্র ক্ষমতায় থাকার একটা হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়, জনগণকে মিথ্যা কথা বলে, প্রতারণা করে, তারা বলে গণতন্ত্রের কথা!

এ সময় আওয়ামী লীগ রাজনৈতিকভাবে ‘দেউলিয়া’ হয়ে গেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তারা রাজনৈতিকভাবে ‘দেউলিয়া’ বলেই এখন তাদের গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

অক্টোবর ৩০, ২০২০ ৬:৫৬

(Visited 36 times, 1 visits today)