পৌর নির্বাচনে দেশের ২০ জেলার ২৯ পৌরসভায় ভোটগ্রহণ সম্পূর্ণ, চলছে গণনা

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: ইতিমধ্যেই পঞ্চম ধাপের পৌর নির্বাচনে দেশের ২০ জেলার ২৯ পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় একযোগে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। জানা যায়, সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।

অপরদিকে, নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী সিদ্দিকুল আলম ভোট বর্জন করেছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে তিনি আনুষ্ঠানিকভাবে ভোট বর্জনের ঘোষণা দেন। তার অভিযোগ, এখানে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে না। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে এলেও তাদের ভোট দিতে দিচ্ছে না নৌকার লোকজন।

জানা যায়, এর আগে অনুষ্ঠিত সাতটি পৌরসভায় বন্ধঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, ঝিনাইদহের শৈলকূপা পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ও সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদেও আজ ভোট হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম সিটির ওই ওয়ার্ড ও শৈলকূপায় ইভিএমে ভোট হয়েছে।

ইতিমধ্যেই পঞ্চম ধাপে ভোট হয়েছে চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, জামালপুরের সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট; বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, ভোলার সদর ও চরফ্যাশন, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, কেশবপুর ও সৈয়দপুর, মাদারীপুর সদর ও শিবচর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল ও গাজীপুরের কালীগঞ্জ পৌরসভায়।

ঢা/আইএইচই

ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৪:৪৯

(Visited 29 times, 1 visits today)