পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে ইংল্যান্ডের রান উৎসব

স্পোর্টস ডেস্ক : প্রতিপক্ষ যখন এমন বিধ্বংসী ব্যাটিং করে তখন আর কিইবা করার থাকে! সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানি বোলারদের রীতিমত তুলোধুনো করেছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। জস বাটলারের ৫০ বলের বিধ্বংসী এক সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ৩৭৩ রানের বড় সংগ্রহ গড়েছে ইংলিশরা।

টস জিতে ফিল্ডিং বেছে নেয়াটাই যেন কাল হয়েছে পাকিস্তানের। শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকেন ইংলিশ ব্যাটসম্যানরা। জেসন রয় আর জনি বেয়ারস্টো উদ্বোধনী জুটিতেই তুলেন ১১৫ রান।

৪৫ বলে ৫১ করা বেয়ারস্টোকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন শাহীন শাহ আফ্রিদি। সেঞ্চুরির খুব কাছে এসে সাজঘরের পথ ধরেন ৯৮ বলে ৮৭ করা জেসন রয়ও। কিন্তু ইংল্যান্ডের রানের বান আটকানো যায়নি।

যখন যে উইকেটে এসেছেন, তিনিই রান করেছেন। ৫৪ বলে জো রুটের ৪৩ রানের ইনিংসটাকে যা একটু ধীরগতির বলা যায়। ২১১ রানের মাথায় তিনি ফেরার পর যেন আরও ভয়ংকর হয়ে উঠে ইংলিশরা।

চতুর্থ উইকেটে রীতিমত তাণ্ডব চালান জস বাটলার আর ইয়ন মরগান। ৮৯ বলে তারা গড়েন ১৬২ রানের অবিচ্ছিন্ন এক জুটি। যে জুটির পথে ৫০ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন বাটলার। শেষ পর্যন্ত ৫৫ বলে ৬ বাউন্ডারি আর ৯ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন তিনি। ৪৮ বলে হার না মানা ৭১ রান করেন অধিনায়ক মরগান।

ঢা/রা/রা

(Visited 1 times, 1 visits today)