পরীক্ষা দিয়েই সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক:  সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে ভাইস চ্যাঞ্চেলরদের (ভিসি) সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ।  আজ শনিবার সন্ধ্যায় ভর্তির বিষয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ভিসিরা।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে ভার্চ্যুয়াল ওই সভায় বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিরা অংশগ্রহণ করেন।

বৈঠক সূত্র জানায়, এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের পর জিপিএ’র ভিত্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির যে দাবি উঠেছিল সেটি নাকচ করে দেয়া হয়েছে। একইসঙ্গে বর্তমান পরিস্থিতি বিবেচনায় স্বশরীরে পরীক্ষা না নিয়ে অনলাইনে পরীক্ষা নেয়ার পক্ষে মত দিয়েছেন অধিকাংশ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

গুচ্ছভিত্তিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসি ড. অধ্যাপক মীজানুর রহমান বলেন, বৈঠকে সকল বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, আমরা অনলাইনে ভর্তি পরীক্ষা নেবার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।এক্ষেত্রে বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মুনাজ নূরের উদ্ভাবিত সফটওয়্যার ব্যবহারের প্রস্তাব এসেছে। বৈঠকে সবাই এ ব্যাপারে সম্মতি দিয়েছেন।

 

 

অক্টোবর ১৭, ২০২০ ৯:১৫

(Visited 15 times, 1 visits today)