পরিবর্তন হচ্ছে ফেসবুক পেজ

প্রযুক্তি ডেস্ক: মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রার্দুভাবের কারণে ঘরে বসেই কাজ করে যাচ্ছেন মানুষ। আর এ কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকতে হচ্ছে অনেককেই।

অনেকেই বিভিন্ন ফেইসবুক পেজ লাইক দিয়ে রাখেন অথচ পোস্ট এসে পৌছায় না নিজের আইডিতে।

আর এতেই অনেক পোস্ট না পাওয়ার কারণে জামেলায় পড়তে হচ্ছে ব্যবহারকারীদের। এ সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে ফেইসবুক।

ইতিমধ্যে ফেসবুক পেজকে আরও পরিচ্ছন্ন ও সহজে পড়ার মতো লে-আউট তৈরি করা হচ্ছে। যাঁরা ফেসবুকের পেজ চালান, তাঁদের জন্য ফেসবুক ব্যবস্থাপনা করা আরও সহজ হবে।

এক প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন তারকা, লেখক, কনটেন্ট নির্মাতা ও কিছু সংবাদমাধ্যমের পেজে পরীক্ষামূলক পরিবর্তন আনা হয়েছে।ফেসবুক থেকে আরও বলা হচ্ছে, হালনাগাদ নকশা ও ফিচারযুক্ত পেজ ব্যবহার আরও সহজ হবে, কারণ এতে জটিল বিষয়গুলো বাদ দেওয়া হয়েছে।

এর ফলে সহজেই দর্শকরা পেইজের সকল তথ্য পেয়ে যাবেন। জানা যায়, হালনাগাদ অপশনে পেজ ফলোজ কাউন্ট দেখানোর মাধ্যমে কতজন প্রকৃতপক্ষে তাঁদের নিউজফিডে পেজের হালনাগাদ কনটেন্ট দেখতে পাবেন।

ফেসবুক পেজে বর্তমানে লাইক ও ফলো দুটি অপশন থাকায় বিষয়টি তালগোল পাকায় এবং জটিল মনে হয়। যখন কেউ পেজ লাইক দেয়, সেটি স্বয়ংক্রিয় ফলো অপশন চালু হয়ে যায়।

এ ছাড়া ব্যবস্থাপনার ক্ষেত্রে নির্দিষ্ট কাজ ভাগ করে অ্যাডমিন অ্যাকসেস অনুমতি দেওয়া যাবে। এ জন্য নতুন করে ‘এডিট অ্যাকসেস’ নামে ফিচার যুক্ত হচ্ছে, যাতে নির্দিষ্ট কাজ ঠিক করে দেওয়া যাবে।

ঢা/মমি

(Visited 6 times, 1 visits today)