পঞ্চগড়ে মুজিববর্ষে স্বপ্নের ঠিকানায় গৃহহীন ১৩২ পরিবার

পঞ্চগড়ে মুজিববর্ষে স্বপ্নের ঠিকানায় গৃহহীন ১৩২ পরিবার
  •  
  •  
  •  
  •  

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মুজিবের জন্মশতবর্ষ উপলক্ষে স্বপ্নের ঠিকানা পেয়েছেন ভূমিহীন ও গৃহহীন ১৪২ পরিবার।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সরকারি খাস জমিতে তাদের জন্য ১৪২ ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

শনিবার (২৩ জানয়ারি) সকাল সাড়ে ১০টায় ভিডিও কন্ফারেন্সের বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যের শেষেই এর শুভ উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে আজ সকালে উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ও উপকারভোগীদের হাতে জমি ও বাড়ি হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে এসব উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, সুলতানা রাজিয়া, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান, বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনসহ উপজেলার সাত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য, আশ্রয়ন প্রকল্পের তৈরি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

উপকারভোগীদের মধ্যে হাফিজুর রহমান হাবিবকে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। বেশ কয়েকজন উপকারভোগীর সাথে কথা বললে, তারা দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে চোখের পানি ছেড়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান ও দীর্ঘায়ু কামনা করেছেন।

ঢা/এমএইচ/এসআর

জানুয়ারি ২৩, ২০২১ ৯:২২

(Visited 18 times, 1 visits today)