ন্যাশনাল ব্যাংকের ৪ বস্তা টাকা ‘হাওয়া’, ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৪

ন্যাশনাল ব্যাংকের ৪ বস্তা টাকা ‘হাওয়া’, ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৪। ফাইল ছবি
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : রাজধানীর কোতয়ালি এলাকা থেকে ন্যাশনাল ব্যাংকের টাকা চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ; উদ্ধার করা হয়েছে ৬০ লাখ টাকা ও দুটি আগ্নেয়াস্ত্র।

মঙ্গলবার (২ জুন) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে পাঠানো এসএমএসে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন- হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলাম (৫০), মো. মোস্তাফা (৫২), মো. বাবুল মিয়া (৫৫) ও পারভীন (৩১)। এরআগে, সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বার্তায় বলা হয়েছে, কোতয়ালি থানার ইসলামপুর শাখার ন্যাশনাল ব্যাংক হতে ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৬০ লাখ টাকা উদ্ধার ও দুটি বিদেশী অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করেছে ডিবি। এ বিষয়ে বিস্তারিত ব্রিফিং করে গণমাধ্যমে জানানো হবে।

গত ১১ মে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তাসহ চারজন পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা উত্তোলন করে গাড়িতে করে মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়। এর মধ্যে ৮০ লাখ টাকার চার বস্তা গাড়ি থেকে খোয়া যাওয়া। পরের দিন পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য ওই গাড়ির দায়িত্বে থাকা ন্যাশনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, গাড়িচালক ও দুজন নিরাপত্তাকর্মী আটক করে।

ওই ঘটনায় ন্যাশনাল ব্যাংকের এক কর্মকর্তা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। এরপর ওই গাড়িতে থাকা চারজনকে গ্রেপ্তার করে পুলিশ জিজ্ঞাসাবাদ করলেও তাদের কাছ থেকে তেমন কোনো তথ্য পায়নি।

পরে গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ সড়কের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ থেকে তথ্য সংগ্রহ করে চারজনকে গ্রেপ্তার করে বলে তদন্তকারীরা জানান।

ঢা/কেএম

জুন ২, ২০২০ ১:১১

(Visited 21 times, 1 visits today)