নোয়াখালীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন

  •  
  •  
  •  
  •  

নোয়াখালী প্রতিনিধি: প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ এ প্রতিপাদ্য নিয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আজ থেকে সারা দেশে শুরু হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০। কেন্দ্রীয় নির্দেশনামতে নোয়াখালী সুবর্ণচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপন করা হয়েছে।

১৯ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০ টায় সুবর্ণচর উপজেলা ফায়ার সাভিসের কর্মকর্তা নুর নবীর সভাপতিত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উদ্ভোধন করেন, সুবর্ণচর উপজেলা কমিশনার (ভূমি) আরিফুর রহমান । এসময় উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিসের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও এলাকার নেতৃীস্থানীয় ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে গনসচেতনতা বাড়াতে ফায়ার সাভিসের কর্মকর্তা নুর নবীর নেতৃত্বে সুবর্ণচর উপজেলার বিভিন্ন হাট বাজারে লিপলেট বিতরণ ও মহড়া অনুষ্ঠিত হয়।

সুবর্ণচর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেসের কর্মকর্তা নুর নবী বলেন, “এবারের সপ্তাহ পালনের মূল লক্ষ্য জনগণের মধ্যে সচেতনতা বাড়ানো এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারা দেশে নানা ধরনের কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। ২১ নভেম্বর ফায়ার সার্ভিস সদর দফতরে রাষ্ট্রীয় পদকপ্রাপ্তদের মধ্যে পদক বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সপ্তাহ কার্যক্রমের সমাপ্তি হবে”।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুর-১০ এ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এ সপ্তাহের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো শহিদুজ্জামান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান বাণী দিয়েছেন।

ঢা/আইএইচই

নভেম্বর ১৯, ২০২০ ৮:০১

(Visited 44 times, 1 visits today)