নিয়ম মেনে বসন্ত আসলেও আসেনি বাজারে সবজি

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: ফুল না ফুটলেও নিয়ম মেনে এসেছে বসন্ত কিন্তু দাম কমেনি সবজি। নিয়ম মেনেই শীত শেষ হলেও নাগালে আসেনি শাক-সবজির দাম।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) নগরের মিরপুর, শেওড়াপাড়া, কাজীপাড়া, আগারগাঁও, তালতলা, কল্যাণপুর, মোহাম্মদপুর, কারওয়ান বাজার ও উত্তরা এ তথ্য জানা যায়।

নগরের বাজারে ঘুরে দেখা যায়, প্রতিটি ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায় যা প্রতিবছর এই সময়ে ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হয়।

প্রতিটি তরতাজা লাউ বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। যা স্বাভাবিকভাবে বিক্রি হয় ৪০ থেকে ৫০ টাকার মধ্যে।

টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে, শসা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি। মুলা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে।

শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। যা এই সময়ে ৩০ টাকার মধ্যে থাকে। বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে। করলা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। বরবটি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়।

সবজি বিক্রেতা মাহাবুব বলেন, বাজারে চাহিদার তুলনায় সবজির সরবরাহ কম থাকায় দাম বেশি। বিভিন্ন এলাকা থেকে সবজির আমদানি এ বছর কিছুটা কম। তাই প্রতিবছর যে হারে সবজির দাম কমে আসে সেটা এ বছর কমছে না।

গত এক থেকে দেড় মাসের ব্যবধানে দাম বেড়েছে চাল-ডাল ও তেল-মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। তবে কিছুটা কম রয়েছে বয়লার মুরগির দাম।

প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়। এছাড়া আগের মতোই গরুর মাংস ৫৫০ টাকা খাসির মাংস ৭৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

ঢা/মমি

(Visited 8 times, 1 visits today)