নিয়ন্ত্রণ হারিয়ে খুঁটির উপরে বাস, বিদ্যুৎ বিচ্ছিন্ন

নিয়ন্ত্রণ হারিয়ে খুঁটির উপরে বাস, বিদ্যুৎ বিচ্ছিন্ন
  •  
  •  
  •  
  •  

পটুয়াখালী প্রতিনিধি: কুয়াকাটায় পরিবহন বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে দূর্ভোগে পর্যটকসহ আবাসিক হোটেল-মোটেল।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। পুন:রায় বিদ্যুৎ সংযোগ করতে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি কাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও পল্লী বিদ্যুৎ সুত্রে জানা গেছে, কুয়াকাটা-পটুয়াখালী রুটের পরিবহন বাস তাফহিম পরিবহন গাড়ীটি জেলাপরিষদ ডাকবাংলো সংলগ্ন কুয়াকাটা মহাসড়কে পার্কিং করা ছিল।

বাসটি কুয়াকাটা থেকে পটুয়াখালী ছেড়ে যাওয়ার সময় ছিল যাত্রী উঠানোর জন্য কুয়াকাটা জিরো পয়েন্টের চার রাস্তার মোড়ে অবস্থিত টিকিট কাউন্টারের সামনে নিয়ে যাবার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পিছনের দিকে পাউবো’র সামনে থাকা বিদ্যুতের খুঁটির সাথে সজোরে ধাক্কা লাগে, এতে বিদ্যুতের খুঁটির গোড়ার অংশ ভেঙ্গে যায়।

এসময় আশো পাশে থাকা দোকানদার ও পথচারীরা আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি করে। খবর পেয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ভেঙ্গে যাওয়া খুঁটির সাথে ৩টি ট্রান্স মিটার ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, বড় ধরনের দুর্ঘটনা থেকে বেচেঁ গেছে এলাকাবাসী।

দুর্ঘটনার পর পরই পল্লী বিদ্যুৎ সমিতির কলাপাড়া ও পটুয়াখালীর কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন শেষে ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারনসহ নতুন খুটি বসানোর কাজ শুরু করে। দুর্ঘটনা কবলিত বাসটি বিকেলের দিকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেন, বাসটি হেলপার চালাচ্ছিলো যার কারনে এমন দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরই পাশের হেলপার ও ড্রাইভার পালিয়ে যায়। এ ব্যাপারে বাসের ড্রাইভার সুমন বলেন, ব্রেকে ত্রুটি জনিত কারনে এমন অনিচ্ছাকৃত দুর্ঘটনা ঘটেছে।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো: শহিদুল ইসলাম জানান, দুর্ঘটনার পর পরই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ায় বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি।

তিনি আরও জানান, ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারণ করে নতুন খুটি বসানোর কাজ চলছে। রাতে সংযোগ চালু হতে পারে। তিনি জানান, ট্রান্স মিটারসহ অন্যান্য ক্ষতিপুরণ বাস কর্তৃপক্ষকে দিতে হবে অন্যথায় পল্লী বিদ্যুৎ সমিতি আইনানূগ ব্যবস্থা গ্রহণ করবেন।

ঢা/মমি

আগস্ট ১৪, ২০২০ ১০:৩৯

(Visited 17 times, 1 visits today)