নিরাপদ ক্যাম্পাস চায় কুবি শিক্ষার্থীরা

মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী
  •  
  •  
  •  
  •  

কুবি প্রতিনিধি: নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে এসব কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শনকালে শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসে প্রতিটা শিক্ষার্থীর স্বাধীনভাবে চলার অধিকার আছে এবং এটাই পাবলিক বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য। কিন্তু আশ্চর্যভাবে আমাদের ক্যাম্পাসে মেয়েরা এখনও স্বাধীনভাবে চলতে পারছে না। এভাবে চলতে থাকলে আগামীতে আরো ভয়াবহ দুর্ঘটনা অপেক্ষা করছে আমাদের কুবিয়ানদের জন্য।

জানা যায়, গত বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসের অভ্যন্তরে মাঠে বহিরাগত দ্বারা হয়রানির শিকার হয়েছেন অর্থনীতি বিভাগের এক ছাত্রী। এছাড়াও এর আগে বিভিন্ন সময়ে ক্যাম্পাসের, ভেতরে হয়রানির শিকার হয়েছেন বেশ কয়েকজন ছাত্র-ছাত্রী। সেই সূত্র ধরেই আজকের এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী
মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্যাম্পাসের চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ, পুরো ক্যাম্পাসকে সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা, গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নিরাপত্তাকর্মী নিযুক্ত করা, ক্যাম্পাসের সামনের রাস্তায় গতিরোধক বসানোরও জোর দাবি জানান।

এদিকে শিক্ষার্থীদের কর্মসূচি চলাকালীন তাদের দাবিগুলো নিয়ে উপাচার্য ও প্রক্টরের সাথে বৈঠকে বসেন অর্থনীতি বিভাগের শিক্ষকগণ।

বৈঠক শেষে তারা জানান, উপাচার্য মহোদয় দাবিগুলো মেনে নিয়েছেন এবং বিজ্ঞান অনুষদের পেছন দিক, কেন্দ্রীয় মসজিদের পাশে ও শহীদ মিনার আশেপাশে ২৪ ঘন্টা নিরাপত্তা প্রহরীর ব্যবস্থা করবেন।

সীমানা প্রাচীর ও সিসি ক্যামেরার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং ছাত্রী হয়রানির দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য প্রক্টরকে উপাচার্য আদেশ দেন।

ঢা/এমকে/আরকেএস

মার্চ ১৫, ২০২০ ৩:০২

(Visited 7 times, 1 visits today)