নভেম্বরে প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে যা জানালেন সচিব

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: আগামী নভেম্বরে করোনাভাইরাসের  দ্বিতীয় ঢেউ  শুরু হলে সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় আগামী নভেম্বরেও সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার সম্ভাবনা নিয়ে সন্দিহান বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন।

সোমবার (১২ অক্টোবর) রাতে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। এ সময় তিনি বলেন, আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি রয়েছে। করোনার বিদ্যমান পরিস্থিতি এবং নভেম্বরে এর সম্ভাব্য দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে সুরক্ষা দেয়ার কাজে সরকার বেশি তৎপর।

তিনি আরও বলেন, এই পরিস্থিতি চলমান থাকলে আগামী নভেম্বরেও সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে আমি সন্দিহান। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারি তাহলে ইতোমধ্যে প্রণীত পাঠ-পরিকল্পনা অনুযায়ী লেখাপড়া ও বার্ষিক পরীক্ষা নেয়া হবে। আর যদি খুলে দেয়া সম্ভব না হয় সে ক্ষেত্রে শিক্ষার্থীদের ‘অটোপাস’ দেয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। কেননা, মূল্যায়নের নামে আমরা শিশুদের ঝুঁকিতে ফেলতে পারি না।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে তা আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই ছুটি আরও বাড়বে বলে মনে করছেন শিক্ষাসংশ্লিষ্টরা।

অক্টোবর ১৩, ২০২০ ৬:৩০

(Visited 880 times, 1 visits today)