নভেম্বরেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক:  করোনা মহামারী পরিস্থিতির কারণে আসছে নভেম্বর মাসেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে আভাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২১ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ বছর মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হবে কিনা সে বিষয়ে জানাতে এই সম্মেলনের আয়োজন করা হয়।

নভেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে কিনা সেই প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের কী মনে হয়? এখন পর্যন্ত যে অবস্থা তাতে শিক্ষাপ্রতিষ্ঠান কখন খোলা হবে সেটি বলা মুশকিল। যেখানে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিল, অধিকাংশ জায়গায় সেখানে বন্ধ করার পর্যায়ে আছে।

‘যেহেতু শীতকাল নিয়ে একটা দুশ্চিন্তা আছে সব জায়গায়, বিশেষজ্ঞ মহলও বলছে– করোনার প্রকোপ বাড়তে পারে। সে কারণে আমাদের কোভিডবিষয়ক যে জাতীয় পরামর্শক কমিটি রয়েছে, আমরা তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেব’-যোগ করেন মন্ত্রী।

দীপু মনি বলেন, আমরা যখন মনে করব যে আমাদের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের স্বাস্থ্যঝুঁকি নেই বা খুবই সামান্য, হয়তোবা যে ঝুঁকিটুকু নেয়া সম্ভব, সে রকম একটা অবস্থায় যদি যায়, তখন আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারব। সেটি কবে হবে সেটি আমাদের কারও পক্ষেই এ মুহূর্তে বলা সম্ভব নয়।

দেশে করোনা সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এর একদিন আগে ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। বর্তমানে কওমি মাদ্রাসা ছাড়া অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

অক্টোবর ২১, ২০২০ ৬:৪৯

(Visited 43 times, 1 visits today)