দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত দুটোই কমেছে

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও এক হাজার ৭৮৮ জন।

রোবরার (২৯ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৯ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৯০৬ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭৮৮ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জনে পৌঁছেছে। আরও ২ হাজার ২৮৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ১৭২ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক শূন্য ২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৭৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২৯ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম ও রংপুর বিভাগে দুই জন করে চার জন। এছাড়া রাজশাহী ও খুলনা বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৯ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

ঢা/আইএইচই

নভেম্বর ২৯, ২০২০ ৪:৫৬

(Visited 40 times, 1 visits today)