দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়ালো

দেশজুড়ে করোনায় মৃত্যু ৩২, শনাক্ত ১৪৭০
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও এক হাজার ১৫৩ জন।

রোববার (২০ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ২৮০ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৫৩ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭১৩ জনে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯২৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৩৭ হাজার ৫২৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও নারী আটজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দু’জন রয়েছেন। এছাড়া বরিশাল ময়মনসিংহ ও রংপুর বিভাগে একজন করে তিনজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছে।

ঢা/আইএইচই

ডিসেম্বর ২০, ২০২০ ৩:৫১

(Visited 26 times, 1 visits today)