তুরস্কে প্রথম করোনা রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো একজনের মৃত্যু হলো তুরস্কে। সরকারি ঘোষণায় এই মৃত্যুর খবর নিশ্চিত করে আরও জানানো হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণের চেয়েও বেশি হয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা এখন ৯৮ জন।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা এক সংবাদ সম্মেলনে বলেন, করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বয়স ৮৯ বছর। চীনের সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তির সংস্পর্শে আসার পর তার শরীরের করোনাভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়। তারপর তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন।

তুর্কি স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, গতকাল মঙ্গলবার সারাদিনে নতুন করে ৫১ জনের করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত করা হয়েছে। তবে এখন পর্যন্ত যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের অধিকাংশ সুস্থ হওয়ার পথে। তারা সবাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ বুধবার তুরস্কের ভাইস প্রেসিডেন্ট বলেছেন, ইউরোপের নয়টি দেশ থেকে ২ হাজার ৮০০ জন তুর্কি নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়েছে। এদিকে ইতোমধ্যে আঙ্কারা ভাইরাসটি প্রতিরোধ ও এর বিস্তার ঠেকাতে বিদেশিদের দেশে প্রবেশে নিষিদ্ধ ঘোষণা করেছে।

তুরস্ক গত সপ্তাহে জার্মানি, স্পেন, ফ্রান্স, অস্ট্রিয়া, নরওয়ে, ডেনমার্ক, সুইডেন, বেলজিয়াম এবং নেদারল্যান্ডসের যাত্রীদের জন্য তাদের সীমান্ত বন্ধ ঘোষণা করেছে। তবে দেশটি এখনো কোনো ধরনের ভ্রমণ নিষেধাজ্ঞাম কারফিউ কিংবা জরুরি অবস্থা জারি করেনি।

ঢা/এমআই

(Visited 1 times, 1 visits today)