তিন বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন সাকিব!

ঢাকা১৮ ডেস্ক: সাকিব আল হাসান কাণ্ডে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম বলছেন, খেলার মধ্যে উত্তেজনাবশত এমন ঘটনা অস্বাভাবিক নয়। তবে সাকিবের ঘটনাকে দুর্ভাগ্যজনক বলছেন তিনি।

শুক্রবার (১১ জুন) বিকেলে সংবাদ মাধ্যমকে এ কথা জানান তিনি।

মোহামেডান অধিনায়ক সাকিবের কোনও শাস্তি হচ্ছে কি না এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি। তবে ম্যাচ রেফারির রিপোর্টের অপেক্ষায় রয়েছে সিসিডিএম এমন কথাই গণমাধ্যমকে জানিয়েছেন তিনি।

কাজী ইনাম বলেন, ‘খেলার মাঠে অনেক কিছুই হয়। আজকে আবাহনী মোহামেডানের খেলা ছিল এবং সেখানে অনেক উত্তেজনা থাকে। একটা ঘটনায় আমরা সাকিব আল হাসানকে দেখতে পেলাম। এটা ফেসবুক লাইভ এবং ইউটিউব লাইভও ছিল। সুতরাং আপনারা সবাই দেখতে পেয়েছেন। এটা দুর্ভাগ্যজনক, ক্রিকেট এমন একটা খেলা যেখানে মূহূর্তের উত্তেজনায় এমন কিছু হয়ে যায়। কিন্তু আমরা আশা করি সব সময় খেলোয়াড়েরা নিজেদের আবেগ নিয়ন্ত্রণ করবে।’

সঙ্গে যোগ করেন তিনি, ‘আমাদের এখানে যেটি হচ্ছে আপনি দেখেন যেকোনো আন্তর্জাতিক ম্যাচে যেরকম থাকে, আমাদের এখানেও একই। এখানে টিম নিয়ন্ত্রণে আমাদের যারা দেখে, মূলত ম্যাচ রেফারি যারা দেখে, ম্যাচ আম্পায়ার্স, তারা একটা রিপোর্ট দিবে। আমরা আশা করছি আজ তাদের রিপোর্ট আসবে সব নিয়ম কিন্তু আছে, আপনি কোনো নিয়ম ভাঙলে বা এমন যাই আসুক না কেন আমরা সেভাবেই ব্যবস্থা নিব।’

এদিকে ক্রিকেট পাড়ায় গুণজন চলছে সাকিবের নূন্যতম ৩ বছরের নিষেধাজ্ঞা আসতে পারে। যদিও এই বিষয়ে বিসিবি তরফ থেকে এখনও কিছু গণমাধ্যমকে জানায়নি। সব কিছু অপেক্ষার পালা শেষ হবে রেফারির রিপোর্টের পর।

উল্লেখ্য যে, ২০১৯ সালে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে সতীর্থকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছিল শাহাদাত হোসেনকে। ২০২১ সালে ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য অর্থাভাবের কথা উল্লেখ করে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন জানান শাহাদাত। বোর্ডের কাছে আবেদনের পাশাপাশি বার্তা দিয়েছিলেন গণমাধ্যমকেও। মানবিক দিক বিবেচনায় শাহাদাতের নিষেধাজ্ঞা প্রত্যাহারের সেই আবেদন মঞ্জুর হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

এইরকম আরো খবর: