তামাকজাত দ্রব্যের প্রচারণা করায় জাপান টোব্যাকোকে জরিমানা

  •  
  •  
  •  
  •  

মেহেরপুর প্রতিনিধি: ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)’ এর মেহেরপুর ডিপোতে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে এই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রাকিবুল ইসলাম।

এসময় বিজ্ঞাপন প্রদর্শন সামগ্রী গেঞ্জী ও খাবার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত সেই সাথে প্রতিষ্ঠানটির এস ও সাজ্জাদ হোসেনের নিকট থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তিন দিনের কারাদ-াদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখানে সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার কাজী রওশনারা খাতুন, সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক তৌহিদ উদ দৌলা রেজা সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, ধুমপানে আকৃষ্ট করতে অবৈধ বিজ্ঞাপন সামগ্রী গেঞ্জী ও ভিডিও ডকোমেন্টারী প্রদর্শন ও ফুল দিয়ে অভিনন্দন করেছিল জাপান টোব্যাকো। খবর পেয়ে আজ দুপুরে অভিযানে নামে জেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম বলেন, এখানে অভিযান চালিয়ে অবৈধ বিজ্ঞাপন সামগ্রী গেঞ্জী জব্দ করা হয়। এবং সকল দোকানদার দের আমন্ত্রন করে ভিডিও প্রদর্শন করা হয়েছে।

যা ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এর স্পষ্ট লঙ্ঘন। আইন অমান্য করায় প্রতিষ্ঠানটির ১০ হাজার টাকা জরিমানা করে সাবধান করা হয়েছে। এর পরে এধরনের কাজ করলে দ্বিগুণহারে জরিমানা করা হবে বলেও জানান ভ্রাম্যমাণ আদালতের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঢা/রুপক/মমি

 

আগস্ট ২০, ২০১৯ ১০:১১

(Visited 1 times, 1 visits today)