তল্লাশীর নামে স্বর্ণসহ টাকা লুটের অভিযোগ

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : তল্লাশীর নামে স্বর্ণসহ টাকা লুটের অভিযোগ উঠেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক কর্মকর্তার বিরুদ্ধে। কক্সবাজারের টেকনাফের একটি বাড়িতে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ওই কর্মকর্তা হলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ সালাম। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন ভুক্তভোগীর পরিবার।

টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের রাজারছড়া এলাকায় মোহাম্মদ আলীর বাড়িতে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে  এ ঘটনা ঘটে। পরবর্তীতে তিনি থানায় লিখিত অভিযোগ দিলে শুক্রবার বিষয়টি প্রকাশ পায়। এদিকে পুলিশ বলছে, ঘটনার বিষয়ে সুষ্ঠ তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদ আলীর স্ত্রী রহিমা খাতুন (৪৫) জানান, বাসার ভিতরে সাদা পোষাকে কিছু লোক ও আনসার পুলিশ পরিচয়ে ঢুকে এসে বাড়ি তল্লাশি শুরু করেন। তল্লাসির একপর্যায়ে বাড়িতে থাকা নগদ ৫৩ হাজার টাকা ও দুই ভরি স্বর্ণ নিয়ে যাচ্ছিলেন তারা।

তার অভিযোগ করে বলেন,  ‘আমার স্বামীর বিরুদ্ধে মামলা থাকার কথা বলে তারা আমার কছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না থাকার কথা জানানোর পর, ওই ব্যক্তিরা বাড়িতে পুনরায় তল্লাশির নামে বাড়ির মালামাল তছনছ করে আলমারি ভেঙে নগদ ৫৩ হাজার টাকা ও ২ ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায়। এ ঘটনায় থানায় একটি এজাহার দেওয়া হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, রাজারছড়া এলাকায় সাদা পোষাকে পুলিশ পরিচয়ে মোহাম্মদ আলী নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে টাকা ও স্বর্ণ নিয়ে যাওয়ার খবর আমরা পেয়েছি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।

এ বিষয়ে মাদকদ্রব্য অধিদফতরের টেকনাফ কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ সালামের সঙ্গে কথা বললে তিনি অভিযানে যাওয়ার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ওই বাড়িতে মাদকদ্রব্য রয়েছে কিনা তল্লাশি করে তা দেখা হয়েছে। তবে টাকা এবং স্বর্ণ লুটের ঘটনাটি সাজানো।’

জানুয়ারি ৪, ২০১৯ ১:১৬

(Visited 1 times, 1 visits today)