ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বাড়লেও, সিএসই সূচকে লেনদেন কমেছে

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন বাড়লেও ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকে লেনদেন কমেছে। জানা যায়, সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৪১৬ পয়েন্টে অবস্থান করছে। আজ অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২২৫ ও ২০৬৫ পয়েন্টে অবস্থান করছে।

অপরদিকে, ডিএসইতে ৭৪৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন ২১৬ কোটি টাকা বেশি হয়েছে। আগের দিন ডিএসইতে ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

আজ লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো লিমিটেড, রবি, লংকাবাংলা, বিএটিবিসি, সামিট পাওয়ার, লার্ফাজহোলসিম, অরিয়ন ফার্মা, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা ও ওয়ালটন হাইটেক।

অপরদিকে, সিএসইতে ২৫ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২৮ কোটি ৯০ লাখ টাকার।

ঢা/আইএইচই

ফেব্রুয়ারি ২৫, ২০২১ ৫:৪৪

(Visited 19 times, 1 visits today)