ঢাকা১৮ টপ টেন

ঢাকা১৮ টপ টেন
  •  
  •  
  •  
  •  

১। সেপ্টেম্বরেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে সেপ্টেম্বরেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। এদিকে সংক্রমণের ঝুঁকির মধ্যেই সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে স্বাভাবিক অবস্থা ফিরে আসছে। একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, দেশের সব খাতের প্রতিষ্ঠানের পরই খুলবে শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা।

২। ভারতে অভিজাত দুই বাড়ি প্রদীপের আছে কয়েক কোটি টাকার সম্পত্তি

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়। ছোট ইয়াবা কারবারিদের নির্মূল করে বড় কারবারিদের রেহাইয়ের সুযোগ করে দেওয়াসহ বহু অভিযোগ কক্সবাজারের টেকনাফ থানার সদ্য কারাগারে যাওয়া ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে। কিছু অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনি হয়েছিলেন সাময়িক বরখাস্ত। তাঁকে প্রত্যাহার ও বদলিও করা হয়েছিল।

৩। শিক্ষকদের ছুটি বাতিল হচ্ছে

করোনার সংক্রমণ ও বিস্তার রোধে বাংলাদেশের ইতিহাসে দীর্ঘ সময় ধরে ছুটি চলছে সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠানে। এতে ব্যাপক ক্ষতির সম্মুখীন দেশের শিক্ষা ব্যবস্থা। গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত টানা সাড়ে পাঁচ মাস দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।

৪। প্রদীপের গোপন তথ্য জেনে যাওয়ায় জীবন দিতে হলো মেজর সিনহাকে

টেকনাফকে মৃত্যুপুরী বানানো ভয়ঙ্কর সেই ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে এখন নির্যাতিত মানুষেরা কথা বলতে শুরু করেছেন। একের পর এক বেরিয়ে আসছে তার চাঁদাবাজি, ইয়াবাবাজিসহ নানা লোমহর্ষক কর্মকাণ্ড।

৫। শুক্রাণু খেলেই মিলবে করোনা মুক্তি

গত বছরের ডিসেম্বর মাসেই চীনের উহান থেকে ছড়িয়েছে মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯)। এই মাহারীর কারণে সারাবিশ্বে কোটি মানুষ আক্রান্ত হয়েছেন। সেই সাথে ৭ লাখের বেশি মানুষ মারা গেছেন। ৯ মাস পার হলেও বাজারে আসেনি এর প্রতিষেধক। তবে বিজ্ঞানীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন করোনার ওষুধ আবিষ্কারের জন্য।

৬। করোনাকালে এবার নতুন রোগ ২৮ দিনেই বিকল হৃদযন্ত্র

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সাথে সম্পর্কিত নতুন একটি রোগ ‘মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম’। জ্বর থেকে শুরু হয়ে ২৮ দিনের (৪ সপ্তাহ) মধ্যে হৃদযন্ত্র, কিডনিসহ অন্যান্য অর্গান নষ্ট করে দিতে পারে এ রোগ। সবচেয়ে বেশি আক্রান্ত শিশু-কিশোর বয়সীরা।

৭। একদিনের সব নমুনা পজিটিভ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করা করোনাভাইরাস পরীক্ষার এক দিনের সব নমুনা প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। একচেটিয়া পজিটিভ আসায় ওই নমুনাগুরোর ফলাফল আর ঘোষণা করা হয়নি। রামেক কর্তৃপক্ষের ধারণা, পিসিআরের যান্ত্রিক ত্রুটির কারণে এ গোলমাল হয়েছে। এটি ঠিক করতে রামেক হাসপাতালে এক সপ্তাহ ধরে করোনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছে।

৮। ৯৯৯ এ স্ত্রীর অভিযোগ নারীসহ সেনা সদস্য আটক

ময়মনসিংহে স্ত্রীর অভিযোগে এক সেনা সদস্যকে নারীসহ আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। আটক সেনা সদস্য যশোর স্টাটিক ব্যাটালিয়ানে কর্মরত ছিলেন। সোমবার দুপুরে নগরীর কাশর বউ বাজার এলাকার রত্না ভিলা থেকে তাদের আটক করা হয়।

৯। যেমন পুরুষাঙ্গ চায় মহিলারা

বিশ্বের অনেক দেশে বিয়ে-পরবর্তী দাম্পত্য জীবনের সুখ-শান্তি বজায় রাখা সম্পর্কে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। সঙ্গীর পুরুষাঙ্গ কেমন চায় মেয়েরা। এমন নানা প্রশ্নের মধ্যে ঘুরতে থাকে নব্য বিবাহিত পুরুষরা। প্রায় প্রত্যেক পুরুষই চান, তাঁদের গোপনাঙ্গ যেন হয় আকারে বড় ও আকর্ষণীয়। কিন্তু এমন ধারণা ঠিক নয় তাদের।

১০। টেকনাফের নতুন ওসি ফয়সল

টেকনাফ থানার নতুন ওসি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আবুল ফয়সল। তিনি এর আগে কুমিল্লার চান্দিনা থানার ওসি ছিলেন। শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যায় ডিআইজি কার্যালয় থেকে তার ওই বদলির আদেশটি কার্যকর করা হয়।

ঢা/কেএম

আগস্ট ৯, ২০২০ ৭:১৬

(Visited 43 times, 1 visits today)