ট্রেন দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে আর্থিক সহায়তা

  •  
  •  
  •  
  •  

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় নিহতদের ১ লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে অর্থিক সহায়তা দেয়া হয়েছে।

বুধবার (২৬ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে গিয়ে রেলপথমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এই অর্থ প্রদান করেন।

এসময় তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ট্রেন দুর্ঘটনায় আহতদের ১০ হাজার ও নিহতের পরিবাবকে ১ লাখ টাকা করে সহায়তা দেয়া হচ্ছে।

পরিদর্শনকালে রেলমন্ত্রী আহতদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

পরে সাংবাদিকদের মন্ত্রী বলেন, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির রিপোর্টে দুর্ঘটনার জন্য কারো দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রেলমন্ত্রী বলেন, আখাউড়া সিলেট রুটে ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ করা হবে। একনেকে প্রকল্পটি অনুমোদিত হয়েছে। দ্রুত কাজ শুরু হবে। বিদ্যমান লাইনের সেতুগুলো নতুন করে নির্মাণ করা হবে। আর যেন দুর্ঘটনা না ঘটে সেজন্য সারাদেশের রেললাইন প্রয়োজনীয় সংস্কারের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

পরে রেলমন্ত্রী দুর্ঘটনায় নিহত ফাইমিদা ইয়াসমিন ইভার পরিবারকে সান্ত¦না জানাতে তার গ্রামের বাড়ি আব্দুল্লাপুরে যান। সেখানে তিনি নিহতের পরিবারের হাতে রেলওয়ের পক্ষ থেকে ১ লাখ টাকা নগদ সহায়তা প্রদান করেন। সেখানে নিহতের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে মন্ত্রী মৌলভিবাজার জেলার কুলাউড়ার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, বাংলাদেশের রেলওয়ের মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

ঢা/এমএম

(Visited 1 times, 1 visits today)