ঝালকাঠিতে ব্যবসায়ীকে বেঁধে বাসা লুট, পুড়িয়ে দিল দোকান

ঝালকাঠিতে ব্যবসায়ীকে বেঁধে বাসা লুট, পুড়িয়ে দিল দোকান
  •  
  •  
  •  
  •  

বরিশাল প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে গভীর রাতে এক ব্যবসায়ীর বাসা লুট ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (২৮ সেপ্টেম্বর) রাত ২টার দিকে উপজেলার দপদপিয়া ইউনিয়নের কয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আগুনে ব্যবসায়ী মো. হায়দার আলি হাওলাদারের ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়ার খবর পেয়ে নলছিটি থানায় পুলিশের একটি টিম সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয়রা জানায়, রাতে হায়দার হোসেনের ডাক চিৎকারে ঘটনাস্থলে এসে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন জ্বলতে দেখা যায়। ওই সময় হায়দার আলি তার বাসার একটি কক্ষে তালাবদ্ধ অবস্থায় ছিল। অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ব্যবসাপ্রতিষ্ঠানের অবকাঠামো ও মালামালের কোনটাই রক্ষা করা যায়নি।

ব্যবসায়ী মো. হায়দার আলি হাওলাদার জানান, আমার স্ত্রীসহ পরিবারের সদস্যরা এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ায় আমি একা বাসায় ছিলাম। রাতে আনুমানিক ২টার দিকে একদল সশস্ত্র লোক আমার বাসার কলাপসিবল গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। আমি যে কক্ষে ঘুমিয়ে ছিলাম সেই কক্ষে বাহির থেকে তালা লাগিয়ে আমাকে আটকে রেখে তারা বাসায় লুটপাট চালায়। লুটপাট শেষে বাসার সামনে থাকা আমার ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন লাগিয়ে দেয়। এতে ব্যবসা প্রতিষ্ঠানটি পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরো জানান, ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন দেয়ার পর আমি বদ্ধ কক্ষের জালানা খুলে দেখতে পাই, কয়েকজন লোক বস্তায় করে আমার বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল নিয়ে যাচ্ছে।

তিনি অভিযোগ করে বলেন, ডাকাতদল আমার বাসা থেকে স্বর্ণালংকার, মূল্যবান মালামাল ও নগদ ২ লাখ টাকা নিয়ে গেছে। এছাড়াও ব্যবসাপ্রতিষ্ঠানে থাকা মালামাল ও ক্যাশ টাকা লুট করে আগুন লাগিয়ে দিয়েছে। আমার প্রতিপক্ষের লোকজন আমাকে নিঃস্ব করতে এমন ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে নলছিটি থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ঘটনাস্থল গিয়ে ব্যবসায়ী হায়দার আলি হাওলাদার ও স্থানীয়দের বক্তব্য নেয়া হয়েছে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢা/জিএমএস/আরকেএস

সেপ্টেম্বর ২৮, ২০২০ ৬:২৭

(Visited 32 times, 1 visits today)