জরুরি নির্দেশনা দিলো ডিপিই

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৪) আওতায় চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প এবং চাহিদাভিত্তিক নতুন জাতীয়করণ হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের কাজের মান নিশ্চিতে অগ্রগতি জানতে চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) দিলীপ কুমার বণিক স্বাক্ষরিত এক আদেশে উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের তালিকাসহ আগামী ১৫ কর্মদিবসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন পাঠাতে দেশের সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৪) আওতায় চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প এবং চাহিদাভিত্তিক নতুন জাতীয়করণ হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের অতিরিক্ত ভবন/শ্রেণিকক্ষ নির্মাণ কার্যক্রম এলজিইডি কর্তৃক চলমান রয়েছে। তবে লক্ষ্য করা যাচ্ছে- মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দ্বারা বিদ্যালয়ের নির্মাণ কার্যক্রম অনেকাংশেই পরীবিক্ষণ করা হচ্ছে না। ফলে বিদ্যালয়ের নির্মাণ কার্যক্রমসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন কার্যক্রমের মান নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। এসব নির্মাণ কার্যক্রম সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন প্রস্তুত করতে হবে।’

আদেশে সব উপজেলায় বর্তমানে যে সব বিদ্যালয়ের ভবন বা অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণ হচ্ছে তা অগ্রাধিকার ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন আগামী ১৫ কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

নভেম্বর ২১, ২০২০ ৯:১২

(Visited 150 times, 2 visits today)