জন্মশত বার্ষিকীতে চালু হচ্ছে ‘বঙ্গবন্ধু পল্লী সমবায় বীমা‘

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: আমার বাড়ি আমার প্রকল্পের তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু পল্লী সমবায় বীমা’ নামে একাটি ক্ষুদ্র বীমা চালুর নির্দেশ দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে ‘আমার বাড়ি আমার খামার’ শীর্ষক প্রকল্পের আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্টিয়ারিং কমিটির ১৩তম সভায় প্রতিমন্ত্রী এ নির্দেশনা দেন। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের অগ্রগতি নিশ্চিত করতে নিম্ন আয়ের মানুষকে বীমা সুবিধার আওতায় আনতে হবে, যা টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

স্বপন ভট্টাচার্য বলেন, ‘আমাদের যা কিছু র্অজন, যতসব উত্তরণ তার ভিত্তিমূলে রয়েছে জাতির পিতার আজীবন স্বপ্নলালিত উন্নয়ন ভাবনা। বঙ্গবন্ধু সমবায়ের মাধ্যমে কৃষক ও সাধারণ মানুষের উন্নয়নের কথা বলেছেন।’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসানের সভাপতিত্বে সভায় পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুমদার, ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আকবর হোসেন, বিআরডিবির মহাপরিচালক মো. গিয়াস উদ্দিন এবং সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢা/এমআই

(Visited 10 times, 1 visits today)