চুয়েট’র ওয়েবিনারে অংশ নেবেন শিক্ষা উপমন্ত্রী

চুয়েট’র ওয়েবইনারে অংশ নেবেন শিক্ষা উপমন্ত্রী
  •  
  •  
  •  
  •  

রাউজান প্রতিনিধি : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ক্যারিয়ার সচেতনতামূলক সংগঠন চুয়েট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে “প্রকৌশল শিক্ষা কিভাবে দেশকে সেবা দিতে পারে এবং এর সম্ভাবনা ও বাস্তবতা” (How Engineering Education Serves the Nation : Its Prospects and Reality) শীর্ষক এক ওয়েবইনার ২০ সেপ্টেম্বর (রবিবার) সন্ধ্যা ৭ ঘটিকায় অনুষ্ঠিত হবে।

উক্ত ওয়েবইনার সেশনে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। এতে বিশেষ অতিথি থাকবেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চুয়েট ক্যারিয়ার ক্লাবের প্রধান উপদেষ্টা ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক। ওয়েবইনারে আরো দেশবরেণ্য একাধিক প্রকৌশলী ও প্রফেশনালগণ অংশ নেবেন।

ওয়েবইনারে ইউনিভার্সিটি-ইন্ডাস্ট্রি সম্পর্কের ঘাটতি এবং এর থেকে উত্তরণের উপায় ও শিক্ষার্থীদের করণীয়, একজন ফ্রেশার ইঞ্জিনিয়ারের কাছ থেকে কোম্পানিদের প্রত্যাশা ও প্রাপ্তি, চুয়েটে পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি ও চুয়েটিয়ানদের দেশের বাইরে উচ্চশিক্ষা অর্জন, আধুনিক ও টেকসই বাংলাদেশ গড়তে ইঞ্জিনিয়ারদের ভূমিকা ও বর্তমান বাস্তবতা প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

চুয়েট ক্যারিয়ার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়- একটি দেশের উন্নয়ন অগ্রযাত্রায় প্রকৌশল সমাজের ভূমিকা অনস্বীকার্য। কঠিন ভর্তি যুদ্ধের মাধ্যমেই শিক্ষার্থীদের অর্জন করতে হয় বিশ্ববিদ্যালয়ের এক একটি আসন। কিন্তু গ্র্যাজুয়েশনের পর দেখা যায় শিক্ষাজীবন আর কর্মজীবনের মধ্যে অনেক ফারাক।

এর ফলে অনেককেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এভাবে দেশ বঞ্চিত হয় মেধাবী প্রকৌশলীদের উৎকর্ষতার ছোঁয়া থেকে। এ সমস্যা থেকে পরিত্রাণের উপায় নিয়ে আলোচনা করতে চুয়েট ক্যারিয়ার ক্লাব “How Engineering education serves the nation, it’s prospects and reality” শীর্ষক ওয়েবইনারটির আয়োজন করতে যাচ্ছে।

ঢা/এনইউ/আরকেএস

সেপ্টেম্বর ১৯, ২০২০ ৮:৪৫

(Visited 17 times, 1 visits today)