চমেকে অনির্দিষ্টকালের জন্য ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

চমেকে অনির্দিষ্টকালের জন্য ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন ডাক্তাররা। চমেকের ইন্টার্ন ডা. অ্যাসোসিয়েশনের আহবায়ক ও ছাত্র সংসদের সাহিত্য সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে এ কর্মবিরতির ঘোষণা দেন তারা।

এ কর্মবিরতির ঘোষণার পর শুক্রবার (১৪ আগস্ট) সকাল থেকে মেডিকেলের চিকিৎসা সেবায় যোগ দেননি তারা। যার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

এ বিষয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্রসংসদের ভিপি ডা. এম এ আউয়াল রাফি বলেন, করোনাকালীন ইন্টার্ন চিকিৎসকরা তাদের চিকিৎসা সেবা বন্ধ রেখে এভাবে বসে থাকবে, সেটা আমাদের কখনোই কাম্য নয়।

এর আগে গতকাল রাতে ইন্টার্ন ডাক্তার এসোসিয়েসনে আহবায়ক ডা. মো ওসমান গনি ও মেডিক্যাল ছাত্র সংসদের সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিক চকবাজার দিয়ে আসার সময় রাতে তাদের উপর অতর্কিত হামলা করে দুস্কৃতিকারীরা।

এ সময় দা, হকিস্টিক ও কাঁচের বোতল দিয়ে মাথায় এলোপাতাড়ি আঘাত করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাদের।

এরপর সকাল থেকে বিভিন্ন পোস্টার হাতে মেডিকেলের সামনে অবস্থান নেন ইন্টার্ন চিকিৎসকরা। মেডিকেলে প্রবেশের প্রধান ফটক বন্ধ করে দিয়ে আন্দোলন করতে থাকেন তারা। এতে চরম ভোগান্তিতে পড়েন দূরদূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা।

এদিকে ঘটনার বিষয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির বলেন, আমাদের চিকিৎসা কার্যক্রম ব্যহত হচ্ছে না। এটাকে কিভাবে সুন্দরভাবে সমাধান করা যায় সে জন্যে সকল শিক্ষকরা বসবেন এবং ইন্টার্ন প্রতিনিধিরাও থাকবেন।

ঢা/আরকেএস

আগস্ট ১৪, ২০২০ ৮:১৯

(Visited 22 times, 1 visits today)