গৃহহীনদের ঘর দিতে পারার চেয়ে বড় কোনো উৎসব হতে পারে না: প্রধানমন্ত্রী

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮প্রতিবেদক: মুজিববর্ষ উপলক্ষে প্রথম ধাপের সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের প্রায় ৭০ হাজার পরিবারকে আধাপাকা বাড়ি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে প্রথম ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। দেশের ৪৯২ উপজেলার প্রায় ৭০ হাজার পরিবারের হাতে বাড়ির কাগজপত্র হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  আজকে সত্যি আমার জন্য একটি আনন্দের দিন।দেশের ভূমিহীন-গৃহহীন মানুষকে ঘর দিতে পারার চেয়ে বড় কোনো উৎসব আর কিছুই হতে পারে না। সবার জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করাই হবে মুজিববর্ষের লক্ষ্য ।

আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের পরিবারের লোকদের চেয়ে তিনি দেশের গরীব অসহায় মানুষদের নিয়ে বেশি ভাবতেন এবং কাজ করেছেন। সারাজীবন চিন্তা করেছেন এই দেশের মানুষের কথা।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় প্রায় ৯ লাখ মানুষকে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে পাকাঘর উপহার দেয়া হচ্ছে। প্রথম পর্যায়ে ঘর পেল প্রায় ৭০ হাজার পরিবার। আগামী মাসে আরও ১ লাখ পরিবার বাড়ি পাবে। অনুষ্ঠানে আশ্রয়ন প্রকল্পের তৈরি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

ঢা/এসআর

জানুয়ারি ২৩, ২০২১ ৭:২৮

(Visited 25 times, 1 visits today)