গাজীপুরে প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্য গ্রেফতার

গাজীপুরে প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্য গ্রেফতার
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের গাছা থেকে আবু বক্কর সিদ্দিক (২৮) নামের এক প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্যকে আটক করেছে র‌্যাব-১।

র‌্যাব-১ এর এএসপি মো. কামরুজ্জামান সোমবার (০৩ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন।

এর আগে গাছা থানাধীন উত্তর খাইলপুকুর মাদ্রাসা রোড রবিবার (০২ জানুয়ারি) রাতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া প্রশ্ন ফাঁসকারী হল কিশোরগঞ্জ জেলার হোসেনপুরের লাখহাটি এলাকার আব্দুস সোবহানের ছেলে। সে বর্তমানে গাছা থানাধীন উত্তর খাইল পুকুর এলাকায় বসবাস করে।

গ্রেফতারকালে তার হেফাজত থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

এএসপি মো. কামরুজ্জামান জানান, উদ্ধার হওয়া মোবাইল ফোন বিশ্লেষণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম, হোয়াটঅ্যাপ ও ফেসবুকে প্রশ্ন ফাঁসের ব্যাপারে বিভিন্ন সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে জানায়, ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্স (ইউআইটিএস) এ বিএসসি’র তৃতীয় বর্ষের ছাত্র। পাশাপাশি মমতাময়ী বিদ্যানিকেতন স্কুলে শিক্ষকতা করতেন। সেই সাথে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতেন।

এর অন্তরালে ২০১৯ সাল থেকে ফেসবুক আইডির মাধ্যমে প্রম্ন ফাঁসের কার্যক্রম শুরু করে। পরবর্তীতে সুযোগ সন্ধানী শিক্ষার্থীদেরকে বিভিন্ন প্রলোভন দেখায়। পরবর্তী সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে গোপনীয়ভাবে প্রশ্ন সরবরাহ করত। কখনো কখনো সে নিজেই প্রশ্নপত্র তৈরী করে সরবরাহ করত।

এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রকৃয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

ঢা/ এনএএইচ/

ফেব্রুয়ারি ৩, ২০২০ ১১:০৪

(Visited 1 times, 1 visits today)