গন্ধহীন হলুদ ইয়াবা সেবন করতেন কলাবাগান ক্লাবের সভাপতি

নিউজ ডেস্ক: অবৈধ জুয়া ও ক্যাসিনোগুলোতে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধানমন্ডিতে কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে শুক্রবার সন্ধ্যার পর অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ক্লাবটির সভাপতি শফিকুল ইসলাম ফিরোজসহ পাঁচ জনকে আটক করেছে করেছে র‌্যাব।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে শুরু হওয়া অভিযানে তাদের আটক করা হয়।

এ সময় অবৈধ বিদেশি পিস্তল, ইয়াবা, পাঁচ শতাধিক প্লেয়িং কার্ড ও জুয়ার কয়েন জব্দ করা হয়। র‌্যাব-২-এর অধিনায়ক আশিক বিল্লাল এই তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান শেষে ব্রিফিংয়ে র‌্যাব বলেন,  আজকে আমরা নতুন মডেলের এক ইয়াবার সন্ধান পেয়েছি। এটার রঙ হলুদ এবং কোনো গন্ধ নেই।

শফিকুল আলম ফিরোজ ছাড়া আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন ক্লাবের অফিস সহকারী হাফিজ, হারুন, লিটন ও আনোয়ার।

 

র‌্যাব কর্মকর্তা আশিক বিল্লাল বলেন, ক্লাবে গিয়ে কোনো ক্যাসিনো পাওয়া যায়নি। তবে ক্লাবটিতে ক্যাসিনো চলত এবং সেটা সরিয়ে ফেলা হয়েছে এমন আলামত পেয়েছি। ক্যাসিনো চালানোর বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। এরমধ্যে বিদেশি কয়েন, স্কোরবোর্ড ও কার্ড রয়েছে।

এর আগে দুপুর দেড়টার দিকে ক্লাবটির সভাপতি শফিকুল আলম ফিরোজকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাব। পরে বিকাল ৪টার দিকে ক্লাবটির আশপাশ ঘিরে ফেলেন র‌্যাব সদস্যরা। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে শফিকুল আলমকে নিয়ে ক্লাবটিতে অভিযান শুরু হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

কলাবাগান ক্রীড়াচক্র থেকে জব্দ করা হয় অস্ত্র, প্লেয়িং কার্ড ও ইয়াবা। র‌্যাব-২ এর অধিনায়ক আরও বলেন, আমরা দুপুর থেকে ক্লাবটিতে অবস্থান নিয়েছি। আমাদের কাছে তথ্য ছিল ক্রীড়াচক্রের আড়ালে অনুমোদনহীন বিভিন্ন কার্যক্রম সেখানে চলত।

তিনি জানান, ইয়াবা ও বিদেশি পিস্তল ফিরোজের হেফাজত থেকেই উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ইয়াবা বাজারের অন্য ইয়াবার চেয়ে ভিন্ন। তিনি বলেন, ইয়াবাগুলো হলুদ রঙয়ের এবং গন্ধহীন।

তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে ধানমন্ডি থানায় পৃথক মামলা হবে বলে জানান তিনি।

এদিকে কলাবাগান ক্রীড়াচক্রে পরিচালিত অভিযান শেষ হওয়ার পর মেট্রোশপিং সেন্টারে স্থাপিত ধানমন্ডি ক্লাবে অভিযান শুরু হবে বলে জানান র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাল।

গত বুধবার ১৮ সেপ্টেম্বর বিকালে গুলশান ২ নম্বরের ৫৯ নম্বর সড়কে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বাসা এবং ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে একযোগে অভিযান চালায় র‌্যাব। এছাড়া ওই এলাকার ওয়ান্ডারার্স ক্লাব, বঙ্গবন্ধু এভিনিউর মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং বনানীর আহমেদ টাওয়ারে গড়ে তোলা একটি ক্যাসিনোতেও অভিযান চালায় র‌্যাব।

অভিযানে ক্লাবগুলো থেকে জুয়ার আড্ডা চালানোর আয়োজন, নগদ দেশি ও বিদেশি টাকা, অস্ত্র ও নেশাজাতীয় বিভিন্ন দ্রব্য জব্দ করা হয়। অভিযানে ইতোমধ্যে একাধিক যুবলীগ নেতা গ্রেফতার হয়েছেন।

ঢা/এমআই

(Visited 3 times, 1 visits today)