খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি রাবি শিক্ষক ফোরামের

  •  
  •  
  •  
  •  

রাবি প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা।

বৃহস্পতিবার (১্রআগস্ট) দুপরে শিক্ষক ফোরামের এক বিবৃতিতে এ দাবি জানান তারা।

বিবৃতিতে উল্লেখ্য করা হয়, রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, বাংলাদেশের জনগণ আজ গণতন্ত্র ও বাকস্বাধীনতাসহ সবরকম অধিকার থেকে বঞ্চিত।

দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলেও বন্যার্তরা প্রয়োজনীয় সাহায্য পাচ্ছে না। ডেঙ্গু এখন মহামারীর আকার ধারণ করেছে। সারাদেশে প্রায় ৫০টি জেলায় ডেঙ্গু রোগ ছড়িয়ে গেলেও সরকারের পক্ষ থেকে লক্ষ্যণীয় উদ্যোগ নেই।

প্রকাশ্যে মানুষ খুন করা হচ্ছে, অথচ প্রশাসন নির্বিকার। এক শ্রেণীর স্বার্থান্বেসী মহল শেয়ারবাজারসহ জনগণের কোটি কোটি টাকা আত্মসাৎ করলেও সরকার নিশ্চুপ রয়েছে।

অথচ তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া’কে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে কারান্তরীণ রাখা হয়েছে। প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে তাঁর সকল কর্মকান্ড এবং দিকনির্দেশনা দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য ছিল মাইলফলক।

তারা দাবি করেন, দূর্যোগ ও আপদকালীন সময়ে তাঁর নেতৃত্বে পরিচালিত ব্যবস্থাপনা ছিল প্রশংসনীয়। আদর্শবাদী রাজনীতি চর্চা এবং দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ায় উনার অবদান চিরস্মরণীয়। সর্বোপরি বাংলাদেশী জাতীয়তাবাদ, স্বাধীনতা ও সার্ভভৌমত্ব রক্ষায় তাঁর অবদান এক অনুসরণীয় দৃষ্টান্ত। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, “এই মহান নেত্রী আজ ন্যায় বিচার বঞ্চিত, গুরুতর অসুস্থতা সত্ত্বেও বিনা চিকিৎসায় কারারুদ্ধ।”

কারা-অভ্যন্তরে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কি অবস্থায় রাখা হয়েছে সেটি দেশবাসীর কাছে পরিস্কার নয়। সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে এ নিয়ে ব্যাপক আলোচনার পাশাপাশি দেশবাসী আজ উদ্বিগ্ন।

এমতাবস্থায়, গণতন্ত্রকামী সকল মানুষের সাথে একাত্নতা প্রকাশ করে সচেতন নাগরিক হিসেবে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়’ এর শিক্ষকবৃন্দ বাকস্বাধীনতা, ন্যায়বিচার ও গণতন্ত্রবিহীন এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করছে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও অনতিবিলম্বে সুচিকিৎসার জোর দাবি জানাচ্ছে।

বিবৃতিতে স্বাক্ষর প্রদান করেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক ড. মো. হাবীবুর রহমান, সাধারণ সম্পাদক ড. আওরঙ্গজীব মো. আব্দুর রহমান ও অন্যান্য সদস্যবৃন্দ।

ঢা/ইআ/এমএম

আগস্ট ১, ২০১৯ ২:৩৭

(Visited 12 times, 1 visits today)