‘খাদ্য সামগ্রী’ বিতরন করেছেন আওলাদ খান

প্রতিবেশী দরিদ্রজনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করছেন আওলাদ খান
  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমন পরিস্থিতিতে রাষ্ট্রিয় ও সামাজিক যে পরিবর্তিত সমস্যাগুলো দৃশ্যমান তার মধ্যে দেশের জনমানুষের নিত্যদিনের খাবারের সংস্থান অন্যতম একটি প্রধান চাহিদাসম্পন্ন সমস্যা।

এই বিশেষ সমস্যার কথা বিবেচনায় রেখে দেশের সরকার থেকে শুরু করে তৃনমূলে জনগনের সেবায় থাকা স্থানীয় সরকারের প্রতিনিধিগণ ও তার সাথে দলীয় নেতৃবৃন্দগণও এই সঙ্কটকালীন সময়ে নিজেদের সাধ্যানুযায়ী কাজ করে যাচ্ছেন। এতে করে জনমানুষের কিছুটা হলেও তাদের ক্ষুধা নিবারনের জন্য উপায় খুজে পাচ্ছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণখান থানা অর্ন্তভূক্ত ৫০ নং ওয়ার্ডের জয়নাল মার্কেটস্থ খানপাড়া নিবাসী বিশিষ্ট আওয়ামী সংগঠক জনাব আওলাদ খান বর্তমানে বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রান্ত উদ্ভূত পরিবর্তিত সংকটময় পরিস্থিতিতে পৈতৃক নিবাস ‘খানবাড়ি’ সংলগ্ন চাহিদাসম্পন্ন প্রতিবেশী পরিবারগুলোর জন্য সম্পূর্ন ব্যক্তিগত তথা পারিবারিক উদ্যোগে দরিদ্রজনের উদ্দেশ্যে তেমনই জনসেবামূলক মহতী ও অনুকরনীয় একটি ‘খাদ্য সামগ্রী’ বিতরন কার্য্যক্রমের আয়োজন করেছিলেন বিগত ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০ইং তারিখ সকালবেলা।

করোনা সংকটে এলাকায় খাদ্য সামগ্রী বিতরন করেছেন আওলাদ খান
করোনা সংকটে এলাকায় খাদ্য সামগ্রী বিতরন করেছেন আওলাদ খান

আয়োজনটির বিতরনপর্বে চিকিৎসকগণ ও সরকার নির্ধারিত জনগনের মধ্যে সামাজিক দূরত্বের নিয়ম মেনে সম্পূর্ন কার্য্যক্রমটি পরিচালনা করা হয় অধুনাবিলুপ্ত সুবৃহৎ এবং জনবহুল দক্ষিণখান অঞ্চলের ঐতিহ্যবাহী খানপাড়া’র ‘খানবাড়ি’- তে।

উল্লেখ্য, খাদ্য সামগ্রী গ্রহন করতে আসা আগত চাহিদাসম্পন্ন মানুষজন বর্তমানে তাদের দূর্দশাময় অভাবের দিনে এমন সাহায্যমূলক আয়োজনের জন্য আওলাদ খান এবং ‘খানবাড়ি’ নিবাসী তার পরিবারসংস্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া কামনা করেন।

সর্বোপরি, উক্ত উদ্যোগটির জন্য জয়নাল মার্কেট কিংবা খানপাড়া ও তৎসংলগ্ন এলাকার জনগন, আওয়ামীলীগ দলীয় স্থানীয় নেতৃবৃন্দগণ, দল-মত নির্বিশেষে সমাজের বিভিন্ন শ্রেনীর ব্যাক্তিবর্গগণ খানবাড়ি সংস্লিষ্ট সকলের প্রতি এমন জনসেবামূলক তৎপরতার জন্য প্রশংসা এবং সাধুবাদ জানান।

করোনা সংকটে এলাকায় খাদ্য সামগ্রী বিতরন করেছেন আওলাদ খান
করোনা সংকটে এলাকায় খাদ্য সামগ্রী বিতরন করেছেন আওলাদ খান
এক প্রতিক্রিয়ায় আওলাদ খান বলেন, “আহবান ও অনুরোধ জানাই – অত্র এলাকায় সামাজিকভাবে স্বচ্ছল ভাই বন্ধু এবং রাজনৈতিক সহকর্মীরা সকলেই যেন সাধ্যমত আন্তরিক হয়ে প্রতিবেশী দরিদ্র চাহিদাসম্পন্ন জনমানুষের জন্য সাধ্যমত কিছু করে;

এছাড়াও আমাদের এই ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও অভিভাবক এডভোকেট সাহারা খাতুন এবং আমার এলাকার দলীয় অভিভাবক সৎজন জনাব এডভোকেট হানিফ সাহেবেরও নির্দেশনা আছে দেশের এই ক্রান্তিকালে যার যার জায়গায় থেকে সমাজের দরিদ্র মানুষের সাহায্যে এগিয়ে যাওয়ার।

সেই সাথে, দেশের আধুনিক ও জনপ্রিয় অন্যতম শীর্ষস্থানীয় অনলাইন সংবাদ পোর্টাল ঢাকা১৮.কম – এর মাধ্যমে সবাইকে নিয়ে এই দূর্যোগময় পরিস্থিতি থেকে শীঘ্রই মুক্তির জন্য মহান আল্লাহ্’র কাছে দোয়া চাই।”

[ঢা/এফএ]

(Visited 7 times, 1 visits today)