কোভিডে মৃত্যু বেড়েছে, ২৪ ঘন্টায় ৮

ঢাকা১৮ প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ০৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩৮৫ জন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ০৮ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৪০৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৮৫ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৪৬ হাজার ৬১৬ জনে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৬ হাজার ৯২৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত আট জনের মধ্যে ছয়জন পুরুষ, দুইজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচ জন ও চট্টগ্রাম বিভাগে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন আট জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ৫১৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ৮১১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৭০৩ জন।

ঢা/আইএইচই

ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৫:১৮

(Visited 2 times, 1 visits today)