কুষ্টিয়া মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিষদ কমিটির অনুমোদন

কুষ্টিয়া মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিষদ কমিটির অনুমোদন
  •  
  •  
  •  
  •  

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ ইচিপ (২০২০-২১) এর কার্যকরী কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর জেলা শাখার সভাপতি ডা: এএফএম আমিনুল হক রতন এ কমিটির অনুমোদন দেন।

কমিটিতে ডা: মাশতুরা হক মীম সভাপতি ও ডা: রেজাউল করিম রেজাকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে সহ সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ডা: রঞ্জিতা সরকার, ডা: মুমসাদ সায়েম পুনম, ডা:প্রশান্ত কুমার ধর।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন- ডা: মোয়াজ্জেম হোসেন, ডা: ইফফাত জাহান তনুজা, ডা: রাগবির হোসেন।

সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ডা: জিন্নাহ সায়ের মাহমুদ, ডা: রাজিব রওসন।

কমিটিতে অন্যান্য সদস্যরা হলো কোষাধ্যক্ষ ডা: কনক চক্রবর্তী, প্রচার সম্পাদক ডা: মলি রানী ঘোষ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: হাসিব হাসান, রোগী কল্যাণ সম্পাদক ডা: নুরুন নাহার, ছাত্র কল্যান সম্পাদক ডা:আব্দুল্লাহ আল মামুন, ক্রীড়া সম্পাদক ডা: মো: আল মুন্তাসির, পরিবশে বিষয়ক সম্পাদক ডা: তাহমিনা তাবাসসুম প্রমি, ধর্ম বিষয়ক সম্পাদক ডা: তারেক হাসান, দুর্যোগ ও পরিবেশ বিষয়ক সম্পাদক ডা: সামান্তা আলম রিস্তা।

এছাড়াও ডা: সোনাপতি বিশ্বাস ডা: মনিকা ইসলাম মৌ, ডা: শারমিন শিমু, ডা: তাহসিনা আহমেদ, ডা: ইমরান হোসেন, ডা: আবু সুফিয়ান স্বজন, ডা: মাহবুবা হাসান মনি ও ডা: মাশকুরা জাহান কলিকে কার্যকরী সদস্য ঘোষনা করা হয়।

নতুন এ কমিটিকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।

নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে ডা: এএফএম আমিনুল হক রতন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্যখাতের ভিশন পূরণে এই কুষ্টিয়া মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিষদের ইচিপ কমিটি এগিয়ে যাবে।

সদ্য ঘোষনাকৃত এ কমিটির সভাপতি ডা: মাশতুরা হক মীম ইন্টার্ন চিকিৎসকদের দায়িত্ব ও কর্তব্য এবং এর পাশাপাশি নবগঠিত ইচিপ কমিটির দায়িত্ব ও হাসপাতালে তাদের অপরিসীম ভূমিকার কথা উল্লেখ করে বলেন, বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য প্রয়োজনীয় উপকরণ সংকটসহ বেশ কিছু সমস্যার মধ্যেও করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেও ঝুঁকি নিয়ে আমরা প্রত্যেকটা রোগীকে সেবা দেয়ার চেষ্টা করছি। কিন্তু আমাদেরও ভয় আছে। আমাদেরও পরিবার আছে।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট পিপিই, গ্লাভস ও জীবাণুনাশকের চাহিদা বাড়ানো প্রয়োজন বলেও মনে করেন তিনি। এবং আশাবাদ ব্যক্ত করেন যে সদ্য দায়িত্বপ্রাপ্ত ইচিপ কমিটি সে দায়িত্ব সুন্দরভাবে পালন করবে।

পাশাপাশি নতুন ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) কমিটির নেতৃবৃন্দ সংশ্লিষ্টদের সহযোগিতাও কামনা করেন তিনি।

ঢা/এসএমজে/আরকেএস

জুন ৫, ২০২০ ৩:৪৭

(Visited 15 times, 1 visits today)