সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমা‌বেশ পুলিশের

সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমা‌বেশ পুলিশের
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ রিপোর্ট: ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে দেশব্যাপী সমাবেশ করেছে পুলিশ। ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছেন।

জামালপুর প্রতিনিধি: সারাদেশে চলমান ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে সামনে রেখে জামালপুর জেলা পুলিশের আয়োজনে বকশীগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় ৮ নং বিট বকশীগঞ্জ পৌরসভা কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাটের সভাপতিত্বে এবং মুক্তিযুদ্ধা আফসার আলীর সঞ্চালনায় সমাবেশে সভা প্রধান হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মুনমুন জাহান লিজা।

সমাবেশে বক্তব্য রাখেন বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদীন, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজ উদ্দিন, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন ফোরকান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার পাখি, পৌর কাউন্সিলর মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি এম শাহীন আল-আমিন ও ডা. নিশাত তাসনিম বৃষ্টি প্রমুখ।

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নে ‘নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী’ বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) দুপুর ১১টায় মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নে এই সমাবেশ সম্পন্ন হয়।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়সাল আহম্মদ নাহিদ, জাহাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তারেক আদনান, সাধারণ সম্পাদক তৈাহিদুল ইসলাম, ইউনিয়ন চেয়ারম্যান এ কে এম শফিকুল ইসলাম, মেম্বার আলী নেওয়াজ, মমতাজ ও স্থানীয় মুরব্বী।

অনুষ্ঠানে মুরাদনগর থানার এস আই বাদল বলেন, সারাদেশের ন্যায় মুরাদনগরে সকল গ্রামের নাগরিককে সচেতন করতে বিট পুলিশিং সমাবেশের আয়োজন করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঈশ্বরগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সুশাসনের জন্য নাগরিক সুজনের যুগ্ম-সম্পাদক রেজাউল করিম রাজুর সঞ্চালনায় ঈশ্বরগঞ্জ পৌরসভা বিট পুলিশ এর আয়োজনে ডাক বাংলা চত্বরে ওসি মোখলেছুর রহমান আকন্দ এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শাখের হোসেন সিদ্দিকী, উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজ, কমিউনিটি পুলিশের সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সিরাক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানার বেগম, শিক্ষার্থী স্বর্ণা রায় ও নাবিলা বিনতে জামান।

বরিশাল প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঝালকাঠিতে ৫০টি বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ করেছে জেলা পুলিশ। এ সময় স্ব-স্ব বিটের ফেসবুক পেইজে সমাবেশ সারাসরি সম্প্রচার করা হয়।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় কাঠাঁলিয় উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের সেন্টারেরহাট এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশে শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদ হাসান রিপন বক্তব্য দেন। সমাবেশে নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি-পেশার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী শপথ গ্রহণের মাধমে জনসাধারণকে এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ।

ঢা/জিএমএস/এইচএমটি/এনএস/আইএইচই/কেএম

অক্টোবর ১৭, ২০২০ ৪:১৭

(Visited 39 times, 1 visits today)