কুবির অভিষেক সমাবর্তনে নিবন্ধনের সময় বৃদ্ধি

  •  
  •  
  •  
  •  

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) অভিষেক সমাবর্তন-২০২০ এ অংশ নিতে নিবন্ধনের সময়সীমা বাড়ানো হয়েছে। আগামী ৭ ডিসেম্বর ২০১৯ (শনিবার) তারিখ পর্যন্ত যেকোনো সময় নিবন্ধন করা যাবে।

শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (০১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হক সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানতে চাইলে সমাবর্তনের রেজিস্ট্রেশন উপ-কমিটির আহবায়ক ড. সজল চন্দ্র মজুমদার জানিয়েছেন, ‘শনিবার রাত ১০টা পর্যন্ত চূড়ান্ত নিবন্ধনের সংখ্যা ২৭০০ এর অধিক ছিলো। প্রতিক্ষণেই সংখ্যাটি বাড়ছে।

আশা করছি বর্ধিত সময়ের মধ্যে সকল গ্র্যাজুয়েট তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করবে।’

আগামী ২৭ জানুয়ারি ২০২০ খ্রিঃ তারিখ সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

২০০৬ সালে দেশের মধ্য-পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠা পাওয়া প্রতিষ্ঠানটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে ৮ম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে ১ম ব্যাচ থেকে ৬ষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন।

হিসাবমতে, স্নাতক পর্যায়ের ৩৫৫০ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ২০৫২ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে সুযোগ পাবেন কালো গাউন ও টুপি পরিধান করে শিক্ষাজীবনের সর্বশেষ স্মৃতিটুকু উপভোগ করার।

উল্লেখ্য, রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তনের ওয়েবসাইটে (www.cou-convocation.com) এবং ০১৭৬৩০৬১৬২৬ নাম্বারে পাওয়া যাবে।

ঢা/এমকে/তাশা

ডিসেম্বর ১, ২০১৯ ৫:০৪

(Visited 40 times, 1 visits today)