কিউই সফরে বাংলাদেশ!

  •  
  •  
  •  
  •  

স্পোর্টস ডেস্ক: করোনার মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে মাঠে ফিরেছে ক্রিকেট। আর এই সময়ে ইংলিশদের ঘরের মাঠে ক্রিকেট ম্যাচে ঠাসা। করোনার মধ্যে বাংলাদেশে একটি ম্যাচেও খেলেনি।

করোনার মধ্যে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে আলোচনা চলচলেও চূড়ান্ত সফরসূচি এখনও জানা যায়নি।

আসন্ন ঘরোয়া মৌসুমেই কিউই সফরে যাবে বাংলাদেশ দল এমনটাই জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার (১১ আগস্ট) নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, করোনা মহামারি সত্ত্বেও আসন্ন ঘরোয়া মৌসুমে পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি সফরে যাওয়ার বিষয়টি নিশিচত করেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘সফরকারী দলগুলোর জন্য আইসোলেশন সুবিধার ব্যবস্থা করতে তারা ওয়েলিংটন প্রশাসনের সঙ্গে কাজ করছেন।

তিনি বলেন, ‘আমি ফোনে ওয়েস্ট ইন্ডিজে কথা বললাম, তারা (সফর) নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশও তাই। ফলে ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে। ’

তিনি জানিয়েছেন, সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরে যেভাবে জীবাণুমুক্ত পরিবেশের ব্যবস্থা করা হয়েছিল অর্থাৎ দুই দলের জন্য একই ভেন্যুতে থাকা ও অনুশীলনের পাশাপাশি আইসোলেশনের ব্যবস্থা ছিল সেটারই অনুকরণ করা হবে নিউজিল্যান্ডেও।

হোয়াইট বলেন, ‘আমরা এসব (জীবাণুমুক্ত পরিবেশ ও আইসোলেশন) নিয়ে সরকারি এজেন্সিগুলোর সঙ্গে কাজ করছি। তারা খুবই সহায়ক ভূমিকা পালন করছে, সরকারও দারুণ সহায়তা দিচ্ছে। ’

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডে করোনায় মৃতের সংখ্যা মাত্র ২২। টানা ১০০ দিনের বেশি সময় ধরে কোনো করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি।

ঢা/মমি

আগস্ট ১১, ২০২০ ১২:১৮

(Visited 34 times, 1 visits today)