কালাই পৌরসভার উপ-নির্বাচনে বিএনপি’র মনোনয়ন পেলেন আনিসুর

কালাই পৌরসভার উপ-নির্বাচনে বিএনপি’র মনোনয়ন পেলেন আনিসুর
  •  
  •  
  •  
  •  

জয়পুরহাট প্রতিনিধি : আগামী ১০ অক্টোবর জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদের জন্য অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন আনিসুর রহমান তালুকদার।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এ দলীয় মনোনয়ন দেওয়া হয়।

আনিসুর রহমান তালুকদার জেলা বিএনপি’র অন্যতম সদস্য।

জয়পুরহাট জেলা বিএনপি’র সাধারন সম্পাদক এ্যাডঃ নাফিজুর রহমান পলাশ জানান, জেলা বিএনপির সদস্য আনিসুর রহমান তালুকদারকে কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার ও জেলা বিএনপির সহ-সভাপতি ইঞ্জিঃ গোলাম মোস্তফা বিএনপির মহাসচিবের স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্রের এ চিঠি তার হাতে তুলে দেন। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন করবেন।

এদিকে এ নির্বাচনের ১৫ সেপ্টেম্বর প্রার্থীদের মনোয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। এছাড়াও ১৬ সেপ্টেম্বর রিটানিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৩ সেপ্টেম্বর।

উল্লেখ্য, গত ০৫ ফেব্রুয়ারী কালাই পৌরসভার প্রয়াত মেয়র খন্দকার হালিমুল আলম জনের মৃত্যুর পর মেয়রের আসনটি শূন্য হয়। এরপর থেকে পৌরসভার কাউন্সিলর লিলি বেগমকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়।

করোনার কারণে এ পৌরসভার উপ-নির্বাচন বন্ধ থাকলে বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় উপ-নির্বাচনের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

ঢা/এসডি/আরকেএস

(Visited 15 times, 1 visits today)