করোনা থেকে সুস্থ ৪ কোটি ছাড়িছে

  •  
  •  
  •  
  •  

আন্তজাতিক ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের ভয়াবহতার বিশ্বের অনেক দেশের মাঝে দিন দিন আরো কঠিন আকার ধারণ করছে। বর্তমানে বিশ্বজুড়ে মহামারি করোনার আক্রান্তের সংখ্যা৬ কোটি ২৫ লাখ ছাড়িয়েছে এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ লাখ ৫৮ হাজার বেশি। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রোববার (২৯ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ২৫ লাখ ৬৩ হাজার ১৮৪ জন এবং আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৫৮ হাজার ১০৩ জনের । এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৪৮৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় সবচেয়ে আক্রান্ত ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১‌০ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জনের।

বিশ্বের মাঝে মহামারী করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের তৃতীয় তালিকায় রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ৯০ হাজার ৭৯১ জন ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ৭০৫ জন।

বিশ্বের মাঝে মহামারী করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় তালিকায় রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৯০ হাজারের জনের বেশি ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭২ হাজার ৬৩৭ জন।

বিশ্বের মাঝে মহামারী করোনা আক্রান্তের সংখ্যায় চতুর্থ তালিকায় রয়েছে রাশিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৪২ হাজার ৬৩৩ জন ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ হাজার ৬৮ জন।

বিশ্বের মাঝে মহামারী করোনা আক্রান্তের সংখ্যায় পঞ্চম তালিকায় রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮ হাজার ৬৯৯ জন ও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ হাজার ১২৭ জন।

বিশ্বের মাঝে মহামারী করোনা আক্রান্ত সংখ্যায় ২৬ তালিকায় রয়েছে আমাদের বাংলাদেশে। যা এখন পর্যন্ত করোনায় শনাক্ত হলো ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন এবংমৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৫৮০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন।

করোনাভাইরাস সংক্রমণ শুরু শুরু থেকে এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ঢা/এসআর

নভেম্বর ২৯, ২০২০ ১২:২৩

(Visited 44 times, 1 visits today)