করোনা আক্রান্ত ৪ কোটি ৩৭ লাখের বেশি

করোনা আক্রান্ত ৪ কোটি ৩৭ লাখের বেশি
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ রিপোর্ট: মহামারি করোনাভাইরাস পুরো বিশ্বকে লণ্ডভণ্ড করে দিয়েছে। উৎপত্তিস্থল চীন থেকে বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। প্রতিদিনই মৃত্যু ও আক্রান্তের মিছিল দীর্ঘ হচ্ছে। এখন পর্যন্ত সারাবিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৬৪ হাজার।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল পর্যন্ত ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, পৃথিবীর বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার ৫৮৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২১ লাখ ৭৯ হাজার ৬৫২ জন।

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃতের সংখ্যা ২ লাখ ৩১ হাজার ৪৫ জন। আর এখন পর্যন্ত ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৩ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৪৫ হাজার ৮৮৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ৫৩৫ জন।

আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ১১ হাজার ৫৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৪৫১ জন।

মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৮৯ হাজার ১৭১ জন। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯৫ হাজার ৩২৬ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩১ হাজার ২২৪ জন। আর মৃতের সংখ্যা ২৬ হাজার ২৬৯ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৭০ লাখ ১৩ হাজার ৫৬৯ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৬ লাখ ৯৮ হাজার ১৬১ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৭ লাখ ৯৭ হাজার ৮৭২ জন)।

ঢা/কেএম

অক্টোবর ২৭, ২০২০ ১২:৫৮

(Visited 30 times, 1 visits today)