করোনা আক্রান্ত হন নি কোন হজ্বযাত্রী

করোনা-আক্রান্ত হন নি কোন হজ্বযাত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ এবছরের হজ্বের সবচাইতে আশ্চর্যজনক ঘটনা হল কোন হাজী করোনা আক্রান্ত হননি। সৌদী স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হজ্বযাত্রীদের স্বাস্থ্যের কোন সমস্যা হয়নি এবং হজ্বের কারণে মক্কা ও তার পার্শ্ববর্তী এলাকার জনগণেরও করোনা আক্রান্তের কোন তথ্য পাওয়া যায়নি।

হজ্বযাত্রীদের তাওয়াফ আল-ইফাদের পর ক্বাবা ঘর ও তার আশপাশের স্থান জীবাণুমুক্ত করা হয়। হেলথ কনসালটেন্ট ডাঃ আমানী আল-সাদী বলেন, “হজযাত্রীদের আবাসন ছাড়ার সময় থেকে দিন শেষে ফিরে না আসা পর্যন্ত তাদের স্বাস্থ্যগত অবস্থার পর্যবেক্ষণ করা হয়েছে।”

করোনাকালীন সময়ে মসজিদটি ১০বার পরিস্কার করা হয়েছে। করোনার কারণে যোগাযোগ সীমিত আকারে আকারে ছিল, বাসে যাতায়াতের সীট পূর্ব নির্ধারিত ছিল। হজ্বযাত্রীদের আবাসিক কমপ্লেক্সে ক্লিনিক ছিল যেখানে ডাক্তাররা হজ্বযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেছিলেন।

এবারের হজ্ব যাত্রীদের মধ্যে একজন সুযোগ পেয়েছিলেন ইন্দোনেশিয়ার ফরিদা। তিনি বলেন, অবিশ্বাস্য এবং অতুলনীয়’ এক ব্যাপার। আজীবন সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে আমার দায়িত্ব পালন করে যাব।

এটা ছিল আমার জন্য আল্লাহর পক্ষ থেকে আশীর্বাদ, আর অবশ্যই এরকম সুন্দর একটি আয়োজনের জন্য সৌদি আরবকে ধন্যবাদ দিতে হবে। কারণ এটি ছিল খুব সুসংহত।”

[ঢা/এফএ]

(Visited 39 times, 1 visits today)