করোনা আক্রান্ত শিক্ষকদের জন্য এলো সুখবর

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নির্ধারিত ছকে বিভাগীয় উপ-পরিচালকদের আক্রান্ত ও দায়িত্বপালনকালে দুর্ঘটনাকবলিত শিক্ষক-কর্মকর্তাদের তালিকা পাঠাতে বলা হয়েছে। শনিবার (২৩ মে) এ সংক্রান্ত চিঠি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিভাগীয় উপ-পরিচালকদের কাছে পাঠানো হয়েছে।

অধিদপ্তরের পরিচালক খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত চিঠিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন কোন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে বা দায়িত্ব পালনকালে দুর্ঘটনা কবলিত হলে তাদের তথ্য নির্ধারিত ছক বরাবর পাঠাতে বলা হয়েছে বিভাগীয় উপ-পরিচালকদের।

কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের নাম, পদবি, কর্মরত প্রতিষ্ঠান বা দপ্তর, দায়িত্বের বিবরণ, করোনাভাইরাস আক্রান্ত না দুর্ঘটনাকবলিত সে সংক্রান্ত তথ্য ও মন্তব্য উল্লেখ করে নির্ধারিত ছকে তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে বিভাগীয় উপ-পরিচালকদের।

এর আগে করোনার ক্রান্তিকালে জেলা-উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তালিকা চেয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, করোনার ক্রান্তিকালে যেসব কর্মকর্তা এবং শিক্ষক ঝুঁকি নিয়ে জনগনের সেবায় নিয়োজিত ছিলেন তাদের স্বীকৃতি দেয়া হবে। এছাড়া পরবর্তী সময় চাকরি করে তাদের বিশেষ অগ্রাধিকার দেয়ার চিন্তাও রয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও সম্মাননা জানানো হবে।

ঢা/কেএম

মে ২৪, ২০২০ ২:১৯

(Visited 165 times, 1 visits today)