করোনাভাইরাস আতঙ্ক এশিয়া কাপেও

আতঙ্ক এশিয়া কাপে

স্পোর্টস ডেস্ক: বর্তমানে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে করোনাভাইরাস। এ ভাইরাসের হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করছেন। এ ভাইরাসের প্রভাব পড়ছে সবখানেই। বাদ যায়নি ক্রীড়াঙ্গনও।

ফুটবলের পর এবার ক্রিকেটেও এর প্রভাব পড়েছে। এশিয়া কাপে এর প্রভাব পড়তে যাচ্ছে সবচেয়ে বেশি।

এশিয়া কাপের এবারের আসর গড়াবে দুবাইতে। এশিয়ার অনেকগুলো দেশ অংশগ্রহণ করবে টুর্নামেন্টটিতে। তবে করোনাভাইরাস আতঙ্কে ইতোমধ্যে তিনটি দেশ এশিয়া কাপে জায়গা করার লড়াই থেকে সরে দাঁড়িয়েছে।

২০২০ এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইস্টার্ন রিজিওনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা থাকলেও নাম প্রত্যাহার করেছে মায়ানমার, ভুটান ও চীন।

আগস্টে বসবে শীর্ষ দুই দলের সাথে সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপ কোয়ালিফায়ারের মঞ্চ। এশিয়া কাপে শীর্ষ দুই দল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে লড়বে এশিয়া কাপে জায়গা করে নেওয়ার জন্য।

তিনটি দেশ নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ায় এখন আরব আমিরাতের প্রতিপক্ষ হওয়ার লড়াই হবে থাইল্যান্ড, নেপাল, হংকং, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মধ্যে।

আঞ্চলিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবার টি-টোয়েন্টি আয়োজনের দায়িত্ব পেয়েছে থাইল্যান্ড। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তিনটি দল নিজেদের নাম তুলে নেওয়ায় তাদের আয়োজন ও পরিকল্পনা অনেকটাই ফিকে হয়ে গেছে।

ঢা/এন/আরকেএস

(Visited 1 times, 1 visits today)