করোনাকালে সুখবর পেলো নতুন স্কুল-কলেজের ৩৬২৬ শিক্ষক

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের ৩৬২৬ জন শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত ও স্তর পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদের মধ্যে স্কুলের ২১৬৮ জন এবং কলেজের ১ ৪৫৮ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

শনিবার (১৬ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে অংশ নেয়া একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত স্কুল-কলেজের ৩৬২৬ জন শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত ও স্তর পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদের মধ্যে নতুন এমপিওভুক্ত স্কুলের শিক্ষক-কর্মচারী আছেন ২১৬৮ জন। আর কলেজের ১৪৫৮ জন শিক্ষক-কর্মচারী আছেন।

জানা গেছে, নতুন এমপিওভুক্ত হওয়া স্কুলের ২১৬৮ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ১৩৩ জন, চট্টগ্রাম অঞ্চলের ২৩১ জন, কুমিল্লা অঞ্চলের ১৬৫ জন, ঢাকা অঞ্চলের ৫১৩ জন, খুলনা ৪৪৫ অঞ্চলের জন, ময়মনসিংহ অঞ্চলের ১৪৭ জন, রাজশাহী অঞ্চলের ২৯০ জন, রংপুর অঞ্চলের ৯২ জন এবং সিলেট অঞ্চলের ১৫২ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

নতুন এমপিও পাওয়া কলেজের ১৪৫৮ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ৩২৬ জন, চট্টগ্রাম অঞ্চলের ৬৭ জন, কুমিল্লা অঞ্চলের ১১১ জন, ঢাকা অঞ্চলের ১০৫ জন, খুলনা অঞ্চলের ২৮৫ জন, ময়মনসিংহ অঞ্চলের ২৬৮ জন, রাজশাহী অঞ্চলের ১৫ জন, রংপুর অঞ্চলের ১২৮ জন এবং সিলেট অঞ্চলের ১৫৩ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

কর্মকর্তারা আরও জানান, আসছে ঈদুল ফিতরের আগেই গত বছরের জুলাই থেকে দুটি ঈদ উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও এপ্রিল মাস পর্যন্ত বেতন পাচ্ছেন নতুন এমপিওভুক্ত শিক্ষকরা।

ঢা/কেএম

মে ১৭, ২০২০ ৩:১৬

(Visited 21 times, 1 visits today)