একনেকে ৭৯৬ কোটি ৪৫ লাখ টাকার ৪ প্রকল্পের অনুমোদন

একনেকে ৭৯৬ কোটি ৪৫ লাখ টাকার ৪ প্রকল্পের অনুমোদন
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ রিপোর্ট: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৭৯৬ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় সম্বলিত চারটি প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে সরকারি অর্থায়ন প্রায় ৬২৩ কোটি ৬৫ লাখ টাকা এবং বৈদেশিক উৎস্য থেকে প্রাপ্ত ঋণ ১৭২ কোটি ৮০ লাখ টাকা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অনুষ্ঠিত একনেক সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় নৌ পরিবহন মন্ত্রণালয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন প্রকল্প, ভূমি মন্ত্রণালয়ের মৌজা ও প্লট ভিত্তিক জাতীয় ডিজিটাল ভূমি জোনিং এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের দুটি সহ ৪টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্প ব্যয়ের ৬শ’ ২৩ কোটি ৬৫ লাখ টাকা নিজস্ব অর্থায়ন এবং বাকী ১শ’ ৭২ কোটি ৮০ লাখ টাকা বৈদেশিক উৎস্য থেকে নেওয়া হবে।

একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের জানান, আজ অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে তিনটি নতুন প্রকল্প এবং একটি সংশোধিত। সংশোধিত প্রকল্পটি হলো নৌপরিবহন মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ আঞ্চলিক অভ্যন্তরীণ নৌপরিবহন প্রকল্প-১ (চট্টগ্রাম-ঢাকা-আশুগঞ্জ ও সংযুক্ত নৌপথ খনন এবং টার্মিনালসহ আনুষঙ্গিক স্থাপনাদি নির্মাণ)’ প্রকল্প।

একনেক সভায় আরও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক; তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক; ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এছাড়া সংশ্লিষ্ট সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢা/কেএম

সেপ্টেম্বর ২৯, ২০২০ ৪:৩৭

(Visited 34 times, 1 visits today)