এইচএসসির ফল প্রকাশে অধ্যাদেশ মন্ত্রিসভায় অনুমোদন

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার জন্য সরকারের অধ্যাদেশটি মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়েছে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পাসের পর এইচএসসির ফলাফল প্রকাশ করা হবে।
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার জন্য সরকারের অধ্যাদেশটি মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়েছে। আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পাসের পর এইচএসসির ফলাফল প্রকাশ করা হবে।

সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

জানা যায়, এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। শিক্ষা বোর্ডগুলো শিক্ষা মন্ত্রণালয়ে ফল জমা দেয়ার জন্য সব প্রস্তুতি শেষ করে এনেছে। অধ্যাদেশ অনুমোদনের পর আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পাসের পর এইচএসসির ফলাফল প্রকাশ করা হবে।

বিশেষ পরিস্থিতিতে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করতে হলে অধ্যাদেশ জারির বাধ্যবাধকতা রয়েছে। তাই ফল প্রকাশ করতে কিছুটা দেরি হচ্ছে।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে বাতিল করা হয় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা ছাড়াই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল গড় করে প্রকাশ করা হবে এইচএসসির ফল। যেখানে জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ পার্সেন্ট বিবেচনায় নিয়ে ঘোষণা করা হবে ২০২০ সালের এইচএসসির ফলাফল।

ঢা/এসআর

জানুয়ারি ১১, ২০২১ ২:৪০

(Visited 16 times, 1 visits today)