উত্তরখানে মাদক ব্যবসায়ীদের সাথে র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত ১

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরখানে মাদক ব্যবসায়ীদের সাথে র‌্যাবের বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন নামের এক জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। অপরদিকে জিকরুল নামের র‌্যাবের এক জন কনস্টেবল আহত হয়েছেন।

র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইং থেকে মঙ্গলবার (০৯ জুলাই) সকালে পাঠানো এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এর আগে উত্তরখান থানাধীন শহীদনগর এলাকায় সোমবার (০৮ জুলাই) দিবাদত গভীর রাতে র‌্যাব-১ এর সাথে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ৩ হাজার পিস ইয়াবা, শর্টগান, ৬টি কার্তুজ জব্দ করেছে র‌্যাব-১।

নিহত ওই মাদক ব্যবসায়ী আনোয়ারের বাড়ি ‍কিশোরগঞ্জ। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৬ টি মাদকের মামলা রয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-১ এর মিডিয়া কমকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানাতে পারে- উত্তরখানের শহীদনগর এলাকায় কিছু মাদক ব্যবসায়ীরা মাদক ও টাকা লেনদেন করছে। পরবর্তীতে র‌্যাব-১ এর একটি টহল টিম গেলে মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। পরবর্তীতে র‌্যাবও পাল্টা গুলি চালালে িএক জন মাদক ব্যবসায়ী নিহত হয়।’

তিনি আরো জানান, ‘গোলাগুলির পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আনোয়ার হোসেন নামের এক মাদক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করা হয়। অপরদিকে ৩ হাজার পিস ইয়াবা, শর্টগান, ৬টি কার্তুজ জব্দ করা হয়।’

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

(Visited 1 times, 1 visits today)