ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জাস্টিন ট্রুডো

শুভেচ্ছা জানিয়েছেন জাস্টিন ট্রুডো
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ডটকম আন্তর্জাতিক : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিশ্ব নেতাদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছেন। জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকল মানুষের কাছে তিনি সমান জনপ্রিয়। পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানানোর পরে এবারে মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের ও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

প্রাণঢালা শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি বলেন, দেশ গঠনে কানাডীয় মুসলমানদের অবদান অনস্বীকার্য, সেই অবদানের স্বীকৃতি দিতে ঈদ একটা উপলক্ষ। বিশ্ব নেতাদের মধ্যে তুমুল জনপ্রিয় এই তরুণ রাজনৈতিক নেতা কানাডার মুসলমানদের পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহকে মোবারকবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন।

ভিডিওতে ট্রুডো বলেন, ‘সূর্য অস্ত যেতেই রাত থেকে কানাডা ও বিশ্বজুড়ে থাকা মুসলমানরা রোজা ও নামাজের পবিত্র মাস রমজানের শেষ উপলক্ষে শুরু করবে ঈদুল ফিতর উদযাপন। করোনাভাইরাসের কারণে এবারের ঈদ ও সম্পূর্ণ ভিন্ন পরিবেশে হতে যাচ্ছে।’

ট্রুডো আরো বলেন,যেহেতু আমরা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে আছি, তাই এবারের ঈদের অনেক ঐতিহ্য ও উদযাপন হবে ভিন্ন।

পুরো রমজান মাসের মতো মুসলিম কানাডীয়রা ঘরে নামাজ আদায় করবে।

উৎসবের এই বিশেষ দিনটি ভার্চুয়াল মাধ্যমে পালন করবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে আমরা একদিন এই কঠিন সময় কাটিয়ে উঠব। ’

প্রাণঘাতী করোনা সংকটে কানাডীয় মুসলমানদের অবদানের কথাও ঈদ শুভেচ্ছা বার্তায় তুলে ধরেন ট্রুডো। তিনি বলেন, ‘রমজান মাস জুড়েই খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী দিয়ে অসহায়দের সাহায্য করে গেছে কানাডীয় মুসলিমরা।অনেকে রোজা রেখেই স্বাস্থ্য ও গুরুত্বপূর্ণ বিভাগে কর্মী হিসেবে এই মহামারির বিরুদ্ধে লড়াই করে গেছে।

নিজের শুভেচ্ছা বার্তা শেষে ট্রুডো নিজের স্ত্রী সোফির পক্ষ থেকেও ঈদের শুভেচ্ছার বার্তা পাঠিয়ে দেন সমগ্র মুসলমানদের উদ্দেশ্যে।

ঢা/ ডিআই/ এনএএইচ/

(Visited 6 times, 1 visits today)